X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

ঈদের আমেজে মেতেছে রাজধানীর শপিং মলগুলো

আসাদ আবেদীন জয়
২৬ মার্চ ২০২৪, ১৯:০০আপডেট : ২৬ মার্চ ২০২৪, ১৯:৫২

রোজার মাসের অর্ধেক শেষে ঈদের আমেজ লেগেছে শপিং মলগুলোতে। আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন শপিং মলে বেড়েছে ক্রেতাদের ভিড়। পোশাক থেকে শুরু করে প্রসাধনী, জুতা, গয়না, ঘরের অন্দরসজ্জা সামগ্রী, ক্রোকারিজ ও ইলেকট্রনিক জিনিসপত্রসহ বিভিন্ন পণ্য কিনতে ভিড় করছেন মানুষ। সরকারি ছুটির দিন পেয়ে মানুষের এই ভিড় বেড়েছে অন্য সময়ের থেকে প্রায় দ্বিগুণ।

কাপড়ের দোকানে চলছে ঈদের বেচাকেনা

শপিং মলগুলোতে ক্রেতারা বিভিন্ন ধরনের পণ্য কিনতে এলেও পোশাকের দোকানগুলোতে ভিড় ছিল সবচেয়ে বেশি। ঈদকে রঙিন করে তুলতে নতুন পোশাকেই প্রাধান্য বেশি ক্রেতাদের। এছাড়া ঘরের অন্দরসজ্জা ও প্রসাধনী সামগ্রীর দোকানগুলোতেও ক্রেতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়। তবে উপস্থিতির সঙ্গে অভিযোগও ছিল ক্রেতাদের। তারা বলছেন, অনেক পণ্যের দাম রাখা হচ্ছে আগের থেকে বেশি।

নতুন টি-শার্টের সন্ধানে তরুণরা

মঙ্গলবার (২৬ মার্চ) রাজধানীর নিউ মার্কেট, গাউছিয়া মার্কেট, ধানমন্ডি হকার্স মার্কেট, চাঁদনী চক মার্কেট, বদরুদ্দোজা মার্কেট, চন্দ্রিমা সুপার মার্কেট, গ্লোব মার্কেটে সরেজমিন দেখা যায় ক্রেতাদের ভিড়।

জিনস প্যান্ট ও টি-শার্ট কিনছেন ক্রেতারা

ঈদ আসতে আর বাকি রয়েছে পনেরো দিন। তাই এই সময়ে রাজধানীর বিভিন্ন মার্কেটে বাড়ছে ক্রেতাদের সমাগম। পরিবার, বন্ধুবান্ধব কিংবা প্রিয় মানুষকে সঙ্গে নিয়ে বেরিয়ে পড়েছেন ঈদের কেনাকাটা করতে। ক্রেতারা ঘুরছেন দোকানে দোকানে আর বিক্রেতারা দেখাচ্ছেন একের পর এক পণ্য। ক্রেতাদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে রাজধানীর মার্কেটগুলো।

পছন্দের কসমেটিকসের খোঁজে নারীরা

দুই বন্ধুকে নিয়ে ঈদের শপিং করতে নিউ মার্কেটে এসেছিলেন এমদাদুল হক। আজ নিজের জন্য পাঞ্জাবি, পায়জামা, জিনস প্যান্ট ও চামড়ার স্যান্ডেল কিনতে বেরিয়েছেন বলে জানান তিনি। পাঞ্জাবি-পায়জামা কেনা শেষ, এখন প্যান্ট ও স্যান্ডেল কিনতে ঘুরছেন বলে জানান এমদাদুল। তার সঙ্গে থাকা দুই বন্ধু সাজিদ ও রুবেলও জানান একই কথা।

গয়নার দোকানেও ছিল নারীদের আধিক্য

শান্ত ও নীলা দম্পতি নিউ মার্কেটে এসেছেন কেনাকাটা করতে। দুই ছেলে-মেয়ের জন্য পাঞ্জাবি, গেঞ্জি, প্যান্ট, ফ্রক, জুতা; বাবা-মায়ের জন্য পাঞ্জাবি, শাড়ি কিনেছেন বলে জানান শান্ত। স্ত্রীর জন্য কিনেছেন সালোয়ার-কামিজ, শাড়ি ও কসমেটিকস।

এ সময় নীলা অভিযোগ করে বলেন, আমি দুইটা বিউটি ক্রিম কিনেছি। আগে এগুলোর দাম ছিল ৪৫০ থেকে ৪৮০ টাকা। আজ কিনতে হয়েছে ৬০০ টাকা করে। দোকানদার বলেছেন বেশি দামে কিনতে হয়, তাই দাম বেড়েছে।

ক্রোকারিজের দোকানেও ভালো বেচাকেনা চলছে

নূরজাহান মার্কেটে কেনাকাটা করতে আসেন সাদমান। বলেন, এখানে মোটামুটি কম দামে জিনস প্যান্ট পাওয়া যায়। তাই এখান থেকে কিনতে এসেছি।

সরকারি ছুটির দিন হওয়ায় আজ মার্কেটগুলোতে বেশি ভিড় ছিল বলে জানান বিক্রেতারা।

গাউছিয়া মার্কেটের জামদানি কুটিরের এক বিক্রয়কর্মী বলেন, আমাদের মার্কেটে সবসময় ভিড় থাকে। যেহেতু ঈদ আসছে, আবার আজ ছুটির দিন, এই কারণে ভিড় বেশি। আমাদের বেচাকেনাও ভালোই হচ্ছে।

নূরজাহান মার্কেটের জাহিদ ফ্যাশনের বিক্রেতা সাব্বির বলেন, ঈদ যত কাছাকাছি আসবে কাস্টমারও বাড়তে থাকবে। ইনশাআল্লাহ আমাদের বেচাকেনা এবার ভালোই হবে মনে হচ্ছে।

ঈদ কেবল নতুন পোশাকেই সীমাবদ্ধ না, ঘরের অন্দরসজ্জাও প্রয়োজনীয় বলে জানান  ক্রেতারা।

ঈদে ঘর সাজানোর বিভন্ন রকম পর্দা ও বালিশের কভার তোলা হয়েছে এই দোকানে

জাকিয়া রহমান নিউ মার্কেটে এসেছিলেন বাসার জন্য পর্দা, বিছানার চাদর, সোফার কভার ও কুশন কভার কিনতে। তিনি বলেন, শুধু নিজেকে সাজালেই হবে না, ঘরও সুন্দর করে সাজাতে হবে। পরিষ্কার পরিচ্ছন্নতা একটা বড় বিষয়, যেটা খুবই জরুরি। আর ঘর সাজাতে বা নতুন রূপে আনতে পর্দা, সোফার কভার, নতুন কুশন কভার, বিছানার চাদর পরিবর্তন খুব ভালোভাবে কাজ করে। তাই এগুলো কিনতে এসেছি।

আরেক ক্রেতা সানজিদা ইসলাম বলেন, কেউ যদি ঘরের লুক হুট করে চেঞ্জ করতে চায় তাহলে ঘরের পর্দা পরিবর্তন খুব কাজে দেয়। তাই ঈদে আমি নতুন পর্দা দেওয়ার চেষ্টা করি। এতে বিশেষ দিনটা নতুন নতুন লাগে। আমার এটা ভালোই লাগে।

ছুটির দিন হওয়ার আজ শপিংমলগুলোর সামনে এমন দৃশ্যই বেশি দেখা গেছে

শুধু শাড়ি বা সালোয়ার কামিজেই কী ঈদের সাজ সীমাবদ্ধ থাকবে? তা তো হতে পারে না। এর সঙ্গে মিলিয়ে প্রয়োজন পড়ে বিভিন্ন গহনা আর কসমেটিকস—জানান গহনা কিনতে আসা ক্রেতারা।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী পিংকী বলেন, এবার শাড়ি আর সালোয়ার কামিজ কিনেছি। এগুলোর সঙ্গে ম্যাচ করে কানের দুল, চুড়িও কিনতে হবে। কিছু কসমেটিকসও নিতে হবে বলে জানান তিনি।

ছবি: প্রতিবেদক

/আরআইজে/এমওএফ/
সম্পর্কিত
ঈদের ছুটি শেষে ভারত থেকে ফিরছেন যাত্রীরা, ইমিগ্রেশনে ভোগান্তি
ফিরতি ঈদযাত্রা: আগের দামে টিকিট নেই, দ্বিগুণ দিলে আছে
ঈদের ছুটি শেষ, কাজে ফিরছে মানুষ
সর্বশেষ খবর
বনানীতে যাত্রীবাহী বাসে আগুন
বনানীতে যাত্রীবাহী বাসে আগুন
কোটি টাকার আইসসহ গ্রেফতার সংগীতশিল্পী এনামুল রিমান্ডে
কোটি টাকার আইসসহ গ্রেফতার সংগীতশিল্পী এনামুল রিমান্ডে
‘বৈধ পথে রেমিট্যান্স পাঠালে প্রণোদনা ৩ শতাংশ বিবেচনা করা হবে’
‘বৈধ পথে রেমিট্যান্স পাঠালে প্রণোদনা ৩ শতাংশ বিবেচনা করা হবে’
হেলিকপ্টারের সিটে বসতে গিয়ে পড়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়
হেলিকপ্টারের সিটে বসতে গিয়ে পড়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
তাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
প্রাক-প্রাথমিক বন্ধই থাকছেতাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম