X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেসের ১০ বছর পূর্তি উদযাপন

বাংলা ট্রিবিউন ডেস্ক
১৪ ডিসেম্বর ২০১৯, ২২:৫০আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৯, ২৩:০০

বাংলাদেশে সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেসের ১০ বছর পূর্তি উদযাপন সিটি ব্যাংক ও আমেরিকান এক্সপ্রেস বাংলাদেশে তাদের যৌথ উদ্যোগের ১০ বছর পূর্তি উদযাপন করছে। এ উপলক্ষে শুক্রবার (১৩ ডিসেম্বর) রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে হয়ে গেলো জমকালো অনুষ্ঠান। এখানে নতুন কিছু সেবা চালুর ঘোষণা দিয়েছে সিটি ব্যাংক।

একই আয়োজনে অবমুক্ত করা হয় সিটি ব্যাংকের প্রযোজনায় ‘লিজেন্ডস ফরএভার’ নামের একটি অ্যালবাম। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংগীতশিল্পী রুনা লায়লার সুরে এতে গান গেয়েছেন আশা ভোঁসলে, হরিহরণ, আদনান সামি ও রাহাত ফতেহ আলী খান। নিজেই একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এছাড়া তার সঙ্গে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন আদনান সামি। তাদের মধ্যে শুক্রবার গান গেয়ে শুনিয়েছেন হরিহরণ।

অনুষ্ঠানে জানুয়ারি থেকে নতুন কার্ডসেবা ‘সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস প্রিপেইড কার্ড’ চালুর ঘোষণা দেওয়া হয়। দেশ-বিদেশে ব্যবহার উপযোগী এই সেবা করপোরেট হাউসের গ্রাহকদের জন্য সাশ্রয়ী হবে বলে আশা করা হচ্ছে। এতে থাকছে অল-ইন-ওয়ান প্রিপেইড সল্যুশন। 

এদিকে গত ১২ ডিসেম্বর সিটি ব্যাংক ‘অ্যাম্বাসেডর ডে’ পালন করে। কর্মসূচিটির মাধ্যমে ব্যাংকের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা আমেরিকান এক্সপ্রেসের প্রতিনিধিদের সঙ্গে নিয়ে মার্কেটে বেরিয়ে পড়েন। তারা দোকানে দোকানে ঘুরে ১০ বছর ধরে আমেরিকান এক্সপ্রেস কার্ড সেবা গ্রহণের জন্য ব্যবসায়ীদের ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় ব্যবসায়ীদের বিশেষ স্মারক হিসেবে সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেস স্যুভেনির দেওয়া হয়। সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেস কার্ডধারীরা এ মাসে পাচ্ছেন বিশেষ ছাড় ও অফার।

বাংলাদেশকে ক্যাশলেস সোসাইটির দিয়ে নিয়ে যেতে অ্যামেক্স অবদান রাখছে বলে মনে করেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার। তার কথায়, ‘আমেরিকান এক্সপ্রেস কার্ডের মাধ্যমেই বাংলাদেশের বাজারে কার্ডসেবায় নতুনধারা তৈরি হয়েছে। অ্যামেক্সের নানান ফিচার গ্রাহকদের জীবন সহজ করে দিয়েছে। সব মিলিয়ে ডিজিটাল সেবার দিকে সবাইকে এগিয়ে নিতে সহায়তা করেছে অ্যামেক্স।’

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন মনে করেন, সিটি ব্যাংকের স্বকীয়তার বড় একটি পালক হিসেবে যুক্ত হয়েছে অ্যামেক্স। তিনি বলেন, ‘১০ বছরের দীর্ঘ পথে নিত্যনতুন সেবা দেওয়ার মাধ্যমে ব্যাংকিং খাতে অনন্য উচ্চতায় পৌঁছাতে সক্ষম হয়েছে আমেরিকান এক্সপ্রেস। আমাদের একদশকের অংশীদারিত্ব স্মরণীয় রাখতে প্রিপেইড কার্ড চালু করছি। এটি বিশ্বজুড়েই প্রেস্টিজিয়াস একটি ব্র্যান্ড। এই সেবা বহু মানুষের কাছে পৌঁছে যাবে। আমরা আশা করছি, এর মাধ্যমে সমাজে অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক কর্মকান্ড আরও গতিশীল হবে। এই রূপকল্প সামনে রেখেই আমাদের ব্যাংক কাজ করে যাচ্ছে।’

আমেরিকান এক্সপ্রেসের গ্লোবাল নেটওয়ার্ক সার্ভিসের (ভারত ও দক্ষিণ এশিয়া) ভিপি ও বিজনেস হেড দিব্যা জৈন বলেন, ‘২০০৯ সাল থেকে আমরা সিটি ব্যাংকের সহযোগী হিসেবে আছি। দীর্ঘ সময়ে আমাদের যৌথ উদ্যোগ সফল হয়েছে। বাংলাদেশের কার্ডের বাজারে আমরা সেরা হতে পেরেছি। এরই ফল হিসেবে সেবায় নতুনত্ব আনা সম্ভব হয়েছে। ১০ বছর পূর্তিতে অ্যাম্বাসেডরস ডে ও সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস প্রিপেইড কার্ডের মাধ্যমে আমাদের অংশীদারিত্ব আরও শক্তিশালী হলো।’

২০০৯ সালে আমেরিকান এক্সপ্রেস কার্ড দেশে নিয়ে আসে সিটি ব্যাংক। এর মাধমে বাংলাদেশের গ্রাহকরা বিশ্বমানের কার্ড সেবা পায়। প্রথম দিকে গ্রিন ব্লু ও গোল্ড ক্রেডিট কার্ড চালু হলেও পরে নিয়ে আসা হয় প্লাটিনাম ক্রেডিট কার্ড ও কো-ব্র্যান্ডেড কার্ডস। এতে যুক্ত হয় এয়ারলাইন, হাইপারমার্কেট, বিশ্ববিদ্যালয়, এয়ারপোর্ট লাউঞ্জ, সার্ভিস সেন্টার প্রভৃতি। এসব সেবার মাধ্যমে সিটি ব্যাংক কার্ডসেবায় শীর্ষ অবস্থানে যেতে সক্ষম হয়। বর্তমানে দেশের কার্ডসেবা নেওয়া ৩৫ শতাংশ গ্রাহক সিটি ব্যাংকের সঙ্গে যুক্ত।

/জেএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
টিপু-প্রীতি হত্যা মামলার অভিযোগ গঠন বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
টিপু-প্রীতি হত্যা মামলার অভিযোগ গঠন বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
ধানের উৎপাদন বাড়াতে ‘আর্টিফিশিয়াল রেইন’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘আর্টিফিশিয়াল রেইন’ পরিকল্পনা
ক্যাসিনো কাণ্ডের ৫ বছর পর আলো দেখছে ইয়ংমেন্স ও ওয়ান্ডারার্স
ক্যাসিনো কাণ্ডের ৫ বছর পর আলো দেখছে ইয়ংমেন্স ও ওয়ান্ডারার্স
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি