বিএসটিআই থেকে আইএসও সনদ পেলো ১১ প্রতিষ্ঠান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪০, জানুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৫০, জানুয়ারি ২৭, ২০২০

আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) থেকে ১১ প্রতিষ্ঠানকে আন্তর্জাতিক মান সংস্থা (আইএসও) সনদ দেওয়া হয়েছে। সোমবার রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআই-এর প্রধান কার্যালয়ে এসব প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে সনদ হস্তান্তর করেন সংস্থার মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন।
প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৯টিকে কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেমের ওপর আইএসও সনদ দেওয়া হয়েছে। এগুলো হলো মেসার্স সারাহ রিসোর্ট লিমিটেড, মেসার্স কোয়ালিটি ক্যালিব্রেশন সল্যুশন প্রাইভেট লিমিটেড, বিদ্যুৎ বাংলাদেশ প্রাইভেট লিমিটেড, অ্যাপেক্স মেটাল ইন্ডাস্ট্রিজ, বিল্ডিং কেয়ার টেকনোলজি লিমিটেড, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং সল্যুশন লিমিটেড, বিডি ফুডস লিমিটেড, ইমামী বাংলাদেশ লিমিটেড এবং ফুলকলি ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাট্রিজ লিমিটেড। এছাড়া ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেমের ওপর মেসার্স দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এবং বেবি নিউট্রিশন লিমিটেডকে আইএসও সনদ দেওয়া হয়েছে।
উন্নত কর্মপরিবেশ ও ব্যবস্থাপনার ওপর গুরুত্বারোপ করে বিএসটিআই মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন বলেন, ‘বিএসটিআই থেকে আপনাদের আইএসও সনদ গ্রহণ প্রমাণ করে পণ্যের মান ও ব্যবস্থাপনার ক্ষেত্রে আমরা আরও উন্নতির দিকে যাচ্ছি। দেশে যত বেশি ভালো প্রতিষ্ঠান গড়ে উঠবে দেশ তত বেশি উন্নত হবে। এভাবে সামগ্রিক ক্ষেত্রে উন্নয়ন করতে পারলে ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের কাতারে যাওয়ার ভিশন পূর্ণ হবে।’
সনদ প্রদান অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিডি ফুডস লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) রহমত উল্লাহ, দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ডিজিএম মোহাম্মদ মারুফ হোসাইন এবং বিল্ডিং কেয়ার টেকনোলজি লিমিটেডের চেয়্যারম্যান প্রকৌশলী মো. সাইফুল ইসলাম।

/এসএস/এইচআই/

লাইভ

টপ