আপাতত নিট কারখানা খোলা থাকছে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০৫, মার্চ ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০৫, মার্চ ২৩, ২০২০

বিকেএমইএ

আপতত  নিট কারখানা খোলা থাকছে বলে জানিয়েছেন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফেকচারারস অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সভাপতি সেলিম ওসমান এমপি। সোমবার (২৩ মার্চ) বিকেএমইএ ঢাকা অফিসে সংগঠনটির পরিচালনা পর্ষদের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। গণমাধ্যমে পঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৫ মার্চ প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন। সেই ভাষণের দিক নির্দেশনার আলোকে এবং প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা সাপেক্ষে ফ্যাক্টরি খোলা বা বন্ধ রাখা হবে কিনা সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া করোনা ভাইরাসের কারণে কারখানার কী পরিমাণ অর্ডার বাতিল, স্থগিত এবং শিপমেন্ট বাতিল হয়েছে তা ৩১ মার্চের মধ্যে ফ্যাক্টরিগুলো থেকে লিখিতভাবে প্রাপ্তির পর এ ব্যাপারে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রতিষ্ঠানগুলো তাদের কার্যাদেশ সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। ২৬ মার্চ সরকারি ছুটি ও ২৭ মার্চ  সাপ্তাহিক ছুটি থাকায় এর মধ্যে কারখানার সব নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবে। কারখানা চলাকালীন করোনা ভাইরাস থেকে শ্রমিক ও কর্মকর্তাদের রক্ষায় প্রয়োজনীয় সব নিরাপত্তা কার্যক্রম গ্রহণ করতে হবে। এক্ষেত্রে করোনা প্রতিরোধে কারখানায় প্রবেশমুখে সব শ্রমিক/কর্মকর্তা/ কর্মচারীরা অবশ্যই জীবাণুনাশক সাবান অথবা হ্যান্ড ওয়াশ দ্বারা হাত ধুয়ে এবং শরীরের তাপমাত্রা মেপে কারখানায় প্রবেশ করবে। জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত হলে অবশ্যই দ্রুত কারখানা কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।

 

 

/জিএম/ এমআর/

লাইভ

টপ
X