কৃষি মেশিনারি বিক্রি করতে ইফাদ অটোর চুক্তি সই

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:১৮, মার্চ ০২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৪:১৮, মার্চ ০২, ২০১৬

ইফাদ অটোপুঁজিবাজারের তালিকাভুক্ত ইফাদ অটো লিমিটেড বাংলাদেশে কৃষি মেশিনারি ও যন্ত্রাংশ আমদানি ও বাজারজাত করার উদ্দেশ্যে এসকর্ট (ESCORTS) লিমিটেডের সাথে চুক্তি সই করেছে।
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।
জানা যায়, এসকর্ট লিমিটেড বিশ্বব্যাপী ফার্মট্রাক (FARMTRAC) ব্রান্ডের বিভিন্ন কৃষি মেশিনারি ও যন্ত্রাংশ বিতরণের একমাত্র অনুমোদিত প্রতিষ্ঠান। ইফাদ অটো বাংলাদেশে ওই প্রতিষ্ঠানের মাধ্যমে ফার্মট্রাক ব্রান্ডের কৃষি মেশিনারি ও যন্ত্রাংশ আমদানি ও বাজারবাজত করবে।
কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়, এ চুক্তির ফলে প্রথম বছরে প্রতিষ্ঠানটি ২৫ কোটি টাকার বিভিন্ন কৃষি মেশিনারি ও যন্ত্রাংশ আমদানি ও বাজারজাত করবে। যার মধ্যে কোম্পানিটির মুনাফা হবে ২ কোটি ৫০ লাখ টাকা। এছাড়া দ্বিতীয় বছরে প্রতিষ্ঠানটি ৬০ কোটি টাকা পণ্য বাজারজাত করে ৬ কোটি টাকা মুনাফা করবে।
২০১৫ সালে সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল।
‘এ’ ক্যাটাগরিভুক্ত এ কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমান বাজারে এ কোম্পানির মোট ১৪ কোটি ৯৫ লাখ শেয়ার রয়েছে। যার মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৬২ দশমিক ৭৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২০ দশমিক ৬০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ১৬ দশমিক ৬৩ শতাংশ শেয়ার রয়েছে।
/এসএনএইচ

লাইভ

টপ