X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

পুলিশের দাবি ‘বন্দুকযুদ্ধে’ নিহত, পরিবারের দাবি ধরে নেওয়া হয় ৪ দিন আগেই

লিয়াকত আলী বাদল, রংপুর
২৪ মে ২০১৮, ১৫:২৮আপডেট : ২৪ মে ২০১৮, ১৫:২৯

 

মর্গের বাইরে বন্দুকযুদ্ধে নিহত শাহিনুর রহমানের স্বজনরা, ভেতরে শাহিনুরের লাশ রংপুর নগরীর হাজিরহাট এলাকায় বুধবার ভোরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শাহিনুর রহমান নামে এক মাদক ব্যবসায়ী নিহত হন বলে জানায় পুলিশ। বুধবার (২৩ মে) ভোরে এই ঘটনা ঘটে। নিহতের পরিবারের দাবি, শাহিনুর দুই বছর আগে মাদক ব্যবসা করতো। পরে মাদক ব্যবসা ছেড়ে সে স্বাভাবিক জীবনযাপন করছিল। নিহত হওয়ার ৪ দিন আগেই শাহিনুরকে তার বাসা থেকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে বুধবার সকালে তারা জানতে পারেন শাহিনুর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেছে। তবে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুখতারুল ইসলাম জানান,  গ্রেফতার করা হয়নি, অভিযানে যাওয়া পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী শাহিনুর নিহত হয়েছে। পুলিশ তার কাছ থেকে ১২৯ বোতল ফেনসিডিল এবং একটি রিভলবার উদ্ধার করেছে।

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার ভোরে গোপন সূত্রে পুলিশ খবর পায় নগরীর হাজিরহাট এলাকায় একমাদক ব্যবসায়ী মাদক নিয়ে অবস্থান করছে। এমন খবরের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলেই নিহত হয় শাহিনুর রহমান। পুলিশ জানায় নিহত শাহিন একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক আইনে বেশ কয়েকটি মামলা রয়েছে।

পরে শাহিনুরের মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে যায় তার পরিবার। সেখানে শাহিনের ছেলে সাগর জানান, ৪ দিন আগে ভোরবেলা পুলিশ তাদের বাড়ি ঘেরাও করে তার বাবাকে বাসা থেকে ধরে নিয়ে যায়। এরপর তার কোনও খোঁজ পাওয়া যাচ্ছিলো না। পরে বিভিন্ন মাধ্যমে খবর পেয়ে কোতোয়ালি থানায় রবিবার গেলে তার বাবাকে হাজতখানায় দেখতে পান তিনি।  সেসময় তার সঙ্গে কথা বলার সুযোগ দেওয়া হয়নি।

এক প্রশ্নের উত্তরে সাগর জানায় তার বাবা শাহিন আগে মাদক ব্যবসা করতো এবং নিজেও হোরোইন সেবন করতো। এ ছাড়াও সে মাঝে মাঝে ইজিবাইক চালাতো আর তাদের মুদি দোকানেও বসতো। তবে বেশ কিছুদিন ধরে সে মাদক ব্যবসা করতো না বলে দাবি তার ছেলে সাগরের।

সাগর দাবি করেন, ‘আমার বাবা মাদক সেবন করতো এটা ঠিক, কিন্তু কখনই ফেনসিডিল ব্যবসা করতো না। পুলিশ তার কাছে যে ফেনসিডিল ও অস্ত্র উদ্ধার করার কথা দাবি করছে এসব একেবারেই সত্য নয়। চার দিন আগে ধরে নিয়ে গিয়ে আজ তারা বলছে বন্দুকযুদ্ধে আমার বাবা নিহত হয়েছে।’

একই কথা জানালেন ওই এলাকার ইউনুছ আলী ও শফিয়ার রহমান। তারা জানান, ‘চার দিন আগে শাহিনুরকে বাসা থেকে ধরে নিয়ে যায় পুলিশ। পরে শুনেছি বন্দুকযুদ্ধে সে নিহত হয়েছে। শাহিনুর আগে মাদক ব্যবসা করলেও এখন করে না। এখন সে হোরোইন সেবন করে বলে আমরা জানি।’

সিটি করপোরেশনের স্থানীয় ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম আজাদ জানান, ‘চার দিন ধরে নিখোঁজ ছিল শাহিনুর।  পরে জানতে পারি সে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। সে আগে মাদক ব্যবসা করতো। তার নামে বেশ কয়েকটি মামলাও আছে।’  

এ ব্যাপারে কোতোয়ালি থানার ওসি মুথতারুল ইসলাম জানান, শাহিনুর চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার কাছ থেকে ১২৯ বোতল ফেনসিডিল এবং  একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। সে পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি করেছে। পুলিশও পাল্টা গুলি করলে  সে নিহত হয়।

এদিকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. ফরহাদ জানান, শাহিনুরকে যখন পুলিশ হাসপাতালে নিয়ে আসে তখন সে মৃত অবস্থায় ছিল।

এ দিকে হাসপাতালের মর্গে গণমাধ্যম কর্মীদের নিহত শাহিনুরের ছবি নিতে বাধা দিয়েছে পুলিশ। কোনও অবস্থাতেই ছবি তুলতে দেওয়া হয়নি। এক পর্যায়ে মর্গের চাবি নিয়ে পুলিশ চলে যায়। 

 

/এসএসএ/এফএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সাতক্ষীরার আমের সুনাম ধরে রাখতে ‘আম ক্যালেন্ডার’ ঘোষণা
সাতক্ষীরার আমের সুনাম ধরে রাখতে ‘আম ক্যালেন্ডার’ ঘোষণা
ইসরায়েলে বন্ধ আল জাজিরার সম্প্রচার
ইসরায়েলে বন্ধ আল জাজিরার সম্প্রচার
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অধ্যক্ষসহ তিন পদে নিয়োগ
কাঁঠালবাড়ী নুরুল্লাহ ফাজিল ডিগ্রি মাদ্রাসাআদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অধ্যক্ষসহ তিন পদে নিয়োগ
সূর্য ডুবে যাওয়ায় সুন্দরবনের আগুন নেভানোর কাজ স্থগিত
সূর্য ডুবে যাওয়ায় সুন্দরবনের আগুন নেভানোর কাজ স্থগিত
সর্বাধিক পঠিত
মাঠ প্রশাসনে বিতর্কিত কর্মকর্তাদের লাগাম টানবে সরকার
মাঠ প্রশাসনে বিতর্কিত কর্মকর্তাদের লাগাম টানবে সরকার
‘টর্চার সেলে’ নিজ হাতে অপারেশনের নামে পৈশাচিক আনন্দ পেতো মিল্টন, জানালেন হারুন
‘টর্চার সেলে’ নিজ হাতে অপারেশনের নামে পৈশাচিক আনন্দ পেতো মিল্টন, জানালেন হারুন
চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী
চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী
আজকের আবহাওয়া: কোথায় কেমন বৃষ্টি হবে
আজকের আবহাওয়া: কোথায় কেমন বৃষ্টি হবে
রুশ বোমারু বিমান ভূপাতিতের দাবি ইউক্রেনের
রুশ বোমারু বিমান ভূপাতিতের দাবি ইউক্রেনের