X
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

নরসিংদী রেলস্টেশনে তরুণীকে হেনস্তা: জড়িতদের বিচার দাবি ১৪ সংগঠনের

নরসিংদী প্রতিনিধি
০২ জুন ২০২২, ১৪:৩৫আপডেট : ০২ জুন ২০২২, ১৬:৫১

নরসিংদী রেলস্টেশনে তরুণীকে হেনস্তার ঘটনায় পাল্টাপাল্টি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) সকালে ওই রেলস্টেশনে ১৪টি সংগঠন এই মানববন্ধনে অংশ নেয়। একই সময়ে নরসিংদী প্রেস ক্লাবের সামনে ‘নরসিংদীর সর্বস্তরের জনগণ’ ব্যানারে এ ঘটনায় গ্রেফতার মার্জিয়ার মুক্তি দাবি করেন।

রেলস্টেশনে মানববন্ধনে অংশ নেওয়া সংগঠনগুলো হলো– আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট, নারী নিরাপত্তা জোট, অ্যাকশন এইড বাংলাদেশ, জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরাম, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ নেটওয়ার্ক, এমডিএস, মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থা, সহায়, নেটজ বাংলাদেশ, রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশ, ন্যাশনাল কনফ্লিক্ট ট্রান্সফরমেশন প্ল্যাটফর্ম, শরীয়তপুর ডেভলপমেন্ট সোসাইটি, অন্তরঙ্গ সমাজ কল্যাণ সংস্থা, নরসিংদীর এমডিএস।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘একজন নারী স্বাধীনভাবে চলাফেরা করবে এটা যেমন তার অধিকার, তেমনি সে কেমন পোশাক পরবে সেটাও তার ব্যক্তিগত অধিকার। তাতে কেউ হস্তক্ষেপ করতে পারে না। রেলস্টেশনে ওই তরুণীকে নির্যাতন করে পুরো নারী জাতিকে অপমান করা হয়েছে। প্রতিটি নারীর নিরাপত্তা নিশ্চিত করা সরকার ও প্রশাসনের দায়িত্ব। আমরা জোর দাবি জানাচ্ছি, নরসিংদী রেলস্টেশনের তরুণীকে যারা হেনস্তা করেছে তাদের সবাইকে দ্রুত আইনের আওতায় এনে বিচার করতে হবে।’

নরসিংদী রেলস্টেশনে ১৪ সংগঠনের মানববন্ধন মানববন্ধন শেষে সংগঠনগুলোর পক্ষ থেকে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্বারকলিপি দেওয়া হয়। বিকালে নরসিংদী প্রেস ক্লাবে এ বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে বলেও জানানো হয়েছে।

অপরদিকে, নরসিংদী প্রেস ক্লাবের সামনে ‘নরসিংদীর সর্বস্তরের জনগণ’ ব্যানারে অ্যাডভোকেট শিরিন সুলতানার নেতৃত্বে কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে এ ঘটনায় র‌্যাব কর্তৃক গ্রেফতার মার্জিয়াকে নিরপরাধ দাবি করে তার নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মার্জিয়াকে মুক্তি দেওয়া না হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

‘নরসিংদীর সর্বস্তরের জনগণ’ ব্যানারে মার্জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন এ সময় তারা বলেন, ‘মার্জিয়াকে এ ঘটনায় কৌশলে ফাঁসানো হয়েছে। তিনি ঘটনাস্থলে উপস্থিত থাকলেও ওই তরুণীকে হেনস্তা করেননি। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, অন্য এক নারী ওই তরুণীকে হেনস্তা করেছে।’

তারা প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নরসিংদী প্রেস ক্লাবের সামনে থেকে বের হয়ে জজ কোর্ট গেটে এসে শেষ হয়।

প্রসঙ্গত, গত ১৮ মে নরসিংদী রেলওয়ে স্টেশনে ট্রেনের অপেক্ষায় ছিলেন এক তরুণী ও তার দুই বন্ধু। এরই মধ্যে জিন্স ও টপস পরা নিয়ে স্টেশনে অপেক্ষারত কয়েকজনের সঙ্গে ওই তরুণীর বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে তরুণীকে হেনস্তা করা হয়। তরুণীর সঙ্গে থাকা দুই তরুণ প্রতিবাদ করলে পাশ থেকে কয়েকজন যুবক এসে তাদের মারধর করে।

আরও খবর:

নরসিংদীতে তরুণীকে হেনস্তা করার ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

স্টেশনে তরুণীকে হেনস্তা: গ্রেফতার মার্জিয়ার ৩ দিনের রিমান্ড

রেলস্টেশনে তরুণীকে হেনস্তায় অভিযুক্ত নারী গ্রেফতার

নরসিংদী রেলস্টেশনে তরুণীকে হেনস্তা, গ্রেফতার যুবক রিমান্ডে

 
 
/এমএএ/
সম্পর্কিত
ঢাকা উইমেনস ম্যারাথন অনুষ্ঠিত হবে ২৪ মে
বাড্ডায় নারীর মরদেহ উদ্ধার
গাজায় পানিশূন্যতায় ভুগছেন দেড় লক্ষাধিক অন্তঃসত্ত্বা নারী
সর্বশেষ খবর
মঙ্গোলিয়ার দাবাড়ুকে হারিয়ে ফাহাদের মুখে হাসি
মঙ্গোলিয়ার দাবাড়ুকে হারিয়ে ফাহাদের মুখে হাসি
চেয়ারম্যান হলেন ৯ এমপির স্বজন, হেরেছেন দুজন
চেয়ারম্যান হলেন ৯ এমপির স্বজন, হেরেছেন দুজন
পিছিয়ে পড়েও জোসেলুর জোড়া গোলে ফাইনালে রিয়াল
চ্যাম্পিয়নস লিগপিছিয়ে পড়েও জোসেলুর জোড়া গোলে ফাইনালে রিয়াল
চেয়ারম্যান হলেন এমপির ছেলে ও ভাই
চেয়ারম্যান হলেন এমপির ছেলে ও ভাই
সর্বাধিক পঠিত
শনিবারে স্কুল খোলা: আন্দোলন করলে বাতিল হতে পারে এমপিও
শনিবারে স্কুল খোলা: আন্দোলন করলে বাতিল হতে পারে এমপিও
‘চুন্নু স্বৈরাচারের দোসর’, বললেন ব্যারিস্টার সুমন
‘চুন্নু স্বৈরাচারের দোসর’, বললেন ব্যারিস্টার সুমন
এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা
এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা
ইউক্রেনে সেনা পাঠানোর ইস্যুতে ন্যাটোকে রাশিয়ার সতর্কতা
ইউক্রেনে সেনা পাঠানোর ইস্যুতে ন্যাটোকে রাশিয়ার সতর্কতা
ইউক্রেনে পাঠালে ফরাসি সেনাদের নিশানা করার হুমকি রাশিয়ার
ইউক্রেনে পাঠালে ফরাসি সেনাদের নিশানা করার হুমকি রাশিয়ার