X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ডাকাতির প্রস্তুতির অভিযোগে ১৫ যুবক গ্রেফতার

গাজীপুর প্রতিনিধি
০২ নভেম্বর ২০২২, ১৫:৪৯আপডেট : ০২ নভেম্বর ২০২২, ১৫:৪৯

গাজীপুর মহানগরের গাছা ও টঙ্গীতে ডাকাতি প্রস্তুতির নেওয়ার অভিযোগে দেশীয় অস্ত্রসহ ১৫ যুবককে গ্রেফতার করেছে টঙ্গী পূর্ব থানা ও গাছা থানা পুলিশ। মঙ্গলবার (১ নভেম্বর) দিবাগত রাতে টঙ্গী পূর্ব থানার স্টেশন রোড এলাকা এবং গাছা থানার শরীফপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) গোয়েন্দা বিভাগের সহকারী কমিশনার (উত্তর) চৌধুরী তানভীর বিষয়টি নিশ্চিত করেছেন। 

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম জানান, টঙ্গী থেকে গ্রেফতার ‍যুবকরা হলো– ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারোবাড়ী (লেংরার মোড়) গ্রামের আব্দুর রহিমের ছেলে শফিকুল ইসলাম বাবু (১৯), জামালপুর সদর উপজেলার শৈলেরকান্দা (বড়মুক্তা) গ্রামের নজরুল ইসলামের ছেলে আব্দুর রহমান আশিক (১৮), রাজবাড়ী এলাকার আবুল বাশারের ছেলে তৌহিদ (২৮), টঙ্গী পূর্ব থানার আরিচপুর (বউবাজার) এলাকার ফারুক আহমেদের ছেলে সৌরভ (১৯), লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ উপজেলার দক্ষিণ সাগরিড়া (মাশিবাড়ী) গ্রামের মৃত ইউসুফের ছেলে আল আমিন (২৫), টঙ্গী পূর্ব থানার নোয়াগাঁও এলাকার আনোয়ার হোসেনের ছেলে ঈমন (২১), নরসিংদীর মনোহরদী উপজেলার হরিনারায়ণপুর (চানুমিয়ার বাড়ী) গ্রামের মাইন উদ্দিনের ছেলে আরিফ (১৯), ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছারামপুর উপজেলার মাছিননগর বাজার এলাকার ফারুক হোসেনের ছেলে ইয়াছিন (১৯) এবং জামালপুরের মেলান্দহ উপজেলার কাজিরকাটা (মোল্লাবাড়ী) গ্রামের সাহরাব আলীর ছেলে শাকিল (১৯)।

গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহিম হোসেন জানান, গাছা থেকে গ্রেফতার যুবকরা হলো– শরীয়তপুরের সখিপুর উপজেলার মোল্লাকান্দি গ্রামের মৃত রমিজল উকিলের ছেলে শাহজালাল (২০), গাছা থানার শরীফপুর (রডমিল) এলাকার শাহ্ আলমের ছেলে রাহাত হোসেন শান্ত (১৯), শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বালকাকুড়া গ্রামের হুরমুজ আলীর ছেলে ফরহাদ হোসেন (২০), নেত্রকোনার আটপাড়া উপজেলার মল্লিকপুর (সনুই) গ্রামের সবুজ হোসেনের ছেলে আমজাদ হোসেন (২৫), জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার দিঘীরপাড় গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে নজরুল ইসলাম (২১) এবং দিনাজপুর জেলা সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের হারুন-অর রশিদের ছেলে রাব্বী (২০)।

গাছা থানার উপ-পরিদর্শক (এসআই) রাজীব হোসেন বলেন, ‘গ্রেফতার যুবকদের কাছ থেকে একটি তলোয়ার, একটি চাইনিজ কুড়াল, ৩টি ছোরা, ৪টি সুইচ গিয়ার, ৪টি চাকু এবং ২টি লোহার তৈরি রামদা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ ওই এলাকাসহ মহাসড়কে পথচারীদের অস্ত্রের ভয় দেখিয়ে মোবাইল ফোন, নগদ টাকা, স্বর্ণলংকার ও মূল্যবান জিনিসপত্র লুটে নিতো। টঙ্গী পূর্ব থানাধীন স্টেশন রোড ও আব্দুল্লাহপুর ব্রিজ এলাকায় অভিযান চলিয়ে ৯ ডাকাত এবং গাছা থানাধীন শরীফপুর এলাকা থেকে ৬ ডাকাতকে গ্রেফতার করা হয়।’

তিনি জানান, গ্রেফতারকৃতরা টঙ্গী ও রাজধানীর উত্তরখানের বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় থেকে এসব অপরাধ কার্যক্রম পরিচালনা করতো। বুধবার তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ডাকাতির প্রস্তুতি মামলা রুজু হয়েছে।

/এমএএ/
সম্পর্কিত
কানাডার ইতিহাসে বৃহত্তম স্বর্ণ ডাকাতির ঘটনায় গ্রেফতার ৬
গুলশানে এটিএম বুথে ডাকাতির চেষ্টা: নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা
রামপাল বিদ্যুৎকেন্দ্রে ডাকাতদের হামলা, আটক ১১
সর্বশেষ খবর
যুক্তরাষ্ট্র দূতাবাসের পুরস্কার পেলেন কুবির চার শিক্ষার্থী
যুক্তরাষ্ট্র দূতাবাসের পুরস্কার পেলেন কুবির চার শিক্ষার্থী
গরমে বেড়েছে অসুখ, ধারণক্ষমতার তিন গুণ বেশি রোগী হাসপাতালে
ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালগরমে বেড়েছে অসুখ, ধারণক্ষমতার তিন গুণ বেশি রোগী হাসপাতালে
টিভিতে আজকের খেলা (১৯ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৯ এপ্রিল, ২০২৪)
মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৫ টন কফি পাউডার জব্দ
মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৫ টন কফি পাউডার জব্দ
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন