X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

আব্বাসীকে পুলিশ বলছে সাবেক শিবির নেতা, জামায়াতের অস্বীকার

চাঁদপুর প্রতিনিধি
২৫ অক্টোবর ২০২১, ১২:২৮আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১২:৪৭

হাজীগঞ্জে মন্দিরে হামলা ও সংঘর্ষের ঘটনায় গ্রেফতার মো. কামাল উদ্দিন আব্বাসীকে শিবিরের সাবেক নেতা ও বর্তমানে জামায়াতের সঙ্গে সম্পৃক্ত বলে দাবি করেছে পুলিশ। তবে পুলিশের এ অভিযোগ মানতে নারাজ উপজেলা জামায়াত। তাদের দাবি, কামাল উদ্দিন আব্বাসী জামায়াত-শিবিরের সঙ্গে কখনও যুক্ত ছিলেন না।  

উপজেলা জামায়াতের আমির বিএম কলিমুল্লাহ বলেন, মন্দিরে হামলার ঘটনায় গ্রেফতার ব্যক্তিকে আমি চিনি না। সে শিবির কিংবা জামায়াতের সঙ্গে কখনও সম্পৃক্ত ছিল না। এছাড়া সেদিন আমাদের কোনও কর্মসূচি ছিল না। তাই মন্দিরে হামলার সঙ্গে জামায়াত-শিবিরের কোনও কর্মী জড়িত নয়। যদিও গ্রেফতারের পর তাকে শিবিরের সাবেক ও বর্তমান জামায়াত নেতা বলে দাবি করছে পুলিশ।

হাজীগঞ্জে বিশৃঙ্খলার ঘটনায় গ্রেফতার ২৯

এদিকে চাঁদপুরের পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বলেন, ‘সে শিবিরের উপজেলা সভাপতি ছিল, এটি সত্য। যারা এ ধরনের কুকর্ম করেছে তাদের দায়িত্ব কেউ নেয় না। এখন অনেকেই অনেক দলের নেতাকর্মীকে স্বীকার করছে না। তাই তাদের কথা বিশ্বাসের সুযোগ নেই। মন্দিরে হামলার দায় অস্বীকার করতেই তারা এখন এ কথা বলছে।’

এদিকে এক বিবৃতিতে জামায়াতের হাজীগঞ্জ উপজেলা আমির বিএম কলিমুল্লাহ দাবি করেন, পত্র-পত্রিকায়, ইলেকট্রনিক মিডিয়া ও অনলাইন নিউজ পোর্টালে যেসব বক্তব্য প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ কাল্পনিক, মনগড়া ও বাস্তবতা বিবর্জিত। হাজীগঞ্জের মামলায় গ্রেফতার এজাহার বহির্ভূত আসামি মো. কামাল উদ্দিন আব্বাসী জামায়াতের কোনও পর্যায়ের নেতা বা কর্মী নয়। গ্রেফতার কামাল উদ্দিন কখনও ছাত্রশিবিরের হাজিগঞ্জ উপজেলার সভাপতি ছিলেন না। মো. কামাল উদ্দিন আব্বাসীর সঙ্গে জামায়াতে ইসলামী অথবা ছাত্রশিবিরের দূরতম সম্পর্ক কখনও ছিল না, এখনও নাই। 

তিনি আরও বলেন, ‘আব্বাসী জামায়াতের কর্মী নন, এমন একজন ব্যক্তিকে জামায়াতের নেতা বানানোর নাটক গভীর ষড়যন্ত্র ও চক্রান্তের অংশ। বাংলাদেশ জামায়াতে ইসলামীর মান সম্মান ক্ষুন্ন করা এবং জনগণের সামনে সংগঠনকে হেয় প্রতিপন্ন করার অসৎ উদ্দেশে এই ধরনের মনগড়া কাল্পনিক প্রতিবেদন বিভিন্ন দৈনিক পত্রিকা ও অনলাইনে প্রকাশ করা হয়েছে বলে তিনি মনে করেন। গত ১৩ অক্টোবর হাজীগঞ্জ বা চাঁদপুরের কোথাও জামায়াত এবং ছাত্র শিবিরের কোনও কর্মসূচি ছিল না। এই ধরনের মিথ্যা, বানোয়াটি ও বিভ্রান্তিকর রিপোর্ট প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য তিনি গণমাধ্যমের প্রতি আহ্বান জানান। 

তিনি হাজীগঞ্জের পূজামণ্ডপে হামলা ও পুলিশের গুলিতে পাঁচ জন নিহতের ঘটনার প্রতিবাদ জানান এবং দোষীদের বিচার দাবি করেন।

উল্লেখ্য, কুমিল্লার ঘটনার জের ধরে গত বুধবার (১৩ অক্টোবর) রাতে হাজীগঞ্জ পৌর এলাকায় সাম্প্রদায়িক বিশৃঙ্খলার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায় পুলিশ। সংঘর্ষের পর ঘটনাস্থলে তিন জন, হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর একজন এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনসহ মোট পাঁচ জন মারা যান। ঘটনার পর ১০ মামলায় অজ্ঞাতনামা প্রায় পাঁচ হাজার জনকে আসামি করা হয়। এর মধ্যে ২৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। যাদের মধ্যে অন্যতম কামাল উদ্দিন আব্বাসী। যিনি মন্দিরে হামলাকারী মিছিলে অংশ নিয়েছিলেন বলে দাবি করেছে পুলিশ। 

 

/টিটি/
সম্পর্কিত
সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শপথ সজীব ওয়াজেদ জয়ের
শুভেচ্ছা জানাতে পূজামণ্ডপে সাইফুদ্দীন মাইজভাণ্ডারী
চোখের জলে মা দুর্গাকে বিদায় (ফটো স্টোরি)
সর্বশেষ খবর
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
স্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভস্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
সর্বাধিক পঠিত
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!