X
শনিবার, ১১ মে ২০২৪
২৮ বৈশাখ ১৪৩১

কক্সবাজারে সাংবাদিকদের ওপর হামলা: ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেফতারের দাবি 

কক্সবাজার প্রতিনিধি
০৯ মে ২০২২, ২২:৩৪আপডেট : ০৯ মে ২০২২, ২২:৩৪

 

 

কক্সবাজারের অনলাইন নিউজ পোর্টাল দ্য টেরিটোরিয়াল নিউজের (টিটিএন) তিন সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সমাবেশে সাংবাদিকদের ওপর হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের পাশাপাশি অবৈধ হাঙরের তেলের কারখানা ধ্বংসের দাবি উঠেছে। সোমবার (০৯ মে) কক্সবাজার পৌরসভা চত্বরে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, ‘সাংবাদিকরা ঝুঁকি নিয়ে সবসময় গণমানুষের কথা বলে। তুলে ধরেন জাতির সমৃদ্ধি ও উন্নয়নের তথ্য। দেশের ক্রান্তিকালে সাংবাদিকরাই ফ্রন্টলাইনে কাজ করেন। কিন্তু কালোবাজারিসহ চিহ্নিত অপরাধীরা সাংবাদিকদের কণ্ঠরোধে তৎপর হয়ে উঠেছে। এসব অপরাধী চক্রের দৌরাত্ম্য রোধে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। এখন থেকে যেখানে বাধা আসবে, তা দুর্বার গতিতে রুখে দাঁড়াতে হবে।’

রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সাধারণ সম্পাদক এম ওসমান গণির সভাপতিত্বে ও সাংবাদিক সংসদ কক্সবাজারের সভাপতি এম.এ আজিজ রাসেলের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, সিনিয়র সাংবাদিক এইচএম এরশাদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল, কক্সবাজার প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক দীপক শর্মা দীপু, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি টিটিএন’র বার্তা প্রধান তৌফিক লিপু, কক্সবাজার ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আহসান সুমন, সাংবাদিক সংসদ কক্সবাজারের সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপম, অনলাইন প্রেসক্লাবের সভাপতি নেজাম উদ্দিন, রামু প্রেসক্লাবের খালেদ হোসেন টাপু, রিপোর্টার্স ইউনিটি উখিয়ার সাধারণ সম্পাদক রফিক মাহমুদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার জেলা সংসদের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, জেলা খেলাঘর আসরের সভাপতি আবুল কাশেম বাবু, সাধারণ সম্পাদক কবি এম জসিম উদ্দিন, বাপা কক্সবাজারের সাধারণ সম্পাদক করিম উল্লাহ কলিম, কবিতার রাজপথের সম্পাদক কবি মনির ইউসুফ, জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক মনির মোবারক, উদীচী কক্সবাজার সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক সৌরভ দেব, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক মুক্তাদির বিল্লাহ, যুব ইউনিয়নের নেতা জসিম আজাদসহ অনেকেই।

এসময় কক্সবাজারে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত পেশাদার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রবিবার (৮ মে) কক্সবাজার শহরের মগচিতাপাড়া এলাকায় অবৈধ উপায়ে হাঙরের তেল, চামড়া ও কান পাচার চক্র নিয়ে অনুসন্ধান করতে গিয়ে মারধরের শিকার হন স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল টিটিএনের তিন সাংবাদিক। এসময় টিটিএনের প্রধান প্রতিবেদক আজিম নিহাদ, প্রতিবেদক রাহুল মহাজন ও ক্যামেরাপারসন লোকমান হাকিমের ওপর হামলা চালায় মোস্তাক নামে এক ব্যক্তি। তিনি হাঙরের তেল তৈরির কারখানার মালিক আলমগীরের ছোটভাই। হামলায় ক্যামেরা ও মোবাইলফোন ভাঙচুর করা হয়।  খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত সাংবাদিকদের উদ্ধার করে পুলিশ। 

/টিটি/
সম্পর্কিত
রাফাহতে হামলা জোরদারের অঙ্গীকার নেতানিয়াহুর
ইরাক ও সিরিয়ায় ১৭ কুর্দি যোদ্ধাকে হত্যার দাবি তুরস্কের
চট্টগ্রামে পুলিশ কর্তৃক দুই সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় সিইউজের নিন্দা
সর্বশেষ খবর
ফলন বেশি, চরাঞ্চলের কৃষকরা ঝুঁকছেন ‘জাপানি মিষ্টি আলু’ চাষে
ফলন বেশি, চরাঞ্চলের কৃষকরা ঝুঁকছেন ‘জাপানি মিষ্টি আলু’ চাষে
তার পছন্দের প্রার্থীকে ভোট না দিলে কেন্দ্রে যেতে নিষেধ কাদের মির্জার
উপজেলা নির্বাচনতার পছন্দের প্রার্থীকে ভোট না দিলে কেন্দ্রে যেতে নিষেধ কাদের মির্জার
টিভিতে আজকের খেলা (১১ মে, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১১ মে, ২০২৪)
কালীগঞ্জে জামানত হারিয়েছেন ৪ চেয়ারম্যান প্রার্থী
উপজেলা নির্বাচনকালীগঞ্জে জামানত হারিয়েছেন ৪ চেয়ারম্যান প্রার্থী
সর্বাধিক পঠিত
ফোন ছিনতাইয়ের ঘটনায় জিডি নয়, মামলা নেওয়ার নির্দেশ
ফোন ছিনতাইয়ের ঘটনায় জিডি নয়, মামলা নেওয়ার নির্দেশ
২০ মিনিটে লালখানবাজার থেকে বিমানবন্দর, চলবে না অটোরিকশা-বাইক
২০ মিনিটে লালখানবাজার থেকে বিমানবন্দর, চলবে না অটোরিকশা-বাইক
সরকারি গাড়ির যথেচ্ছ ব্যবহার, তুলছেন ভ্রমণ বিলও
সরকারি গাড়ির যথেচ্ছ ব্যবহার, তুলছেন ভ্রমণ বিলও
একই গ্রাম থেকে নির্বাচিত হলেন তিন চেয়ারম্যান
একই গ্রাম থেকে নির্বাচিত হলেন তিন চেয়ারম্যান
প্রশ্নফাঁস: বিমানের ডিজিএমসহ ৩০ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র
প্রশ্নফাঁস: বিমানের ডিজিএমসহ ৩০ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র