X
বুধবার, ১৫ মে ২০২৪
১ জ্যৈষ্ঠ ১৪৩১

পুলিশের ওপর হামলা করে ছিনতাই করা আসামির আত্মসমর্পণ

কুমিল্লা প্রতিনিধি
২০ আগস্ট ২০২৩, ১৮:৫১আপডেট : ২০ আগস্ট ২০২৩, ২০:২১

কুমিল্লার চৌদ্দগ্রামে পুলিশের ওপর হামলা চালিয়ে ছিনতাইয়ের চার দিন পর আদালতে আত্মসমর্পণ করেছেন কাজী এমদাদ নামের এক আসামি। রবিবার (২০ আগস্ট) দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত জাহান চৌধুরীর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। পরে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার ওসি শুভ রঞ্জন চাকমা।

এর আগে গত ১৬ আগস্ট বিকালে চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের করপাটি এলাকায় পুলিশের ওপর হামলা চালিয়ে এমদাদকে ছিনিয়ে নেন সহযোগীরা। রবিবার দুপুরে আসামি ছিনতাইয়ের ঘটনায় মামলা করা হয়। এতে কাজী এমদাদের নাম উল্লেখ করে অজ্ঞাত সাত জনকে আসামি করা হয়।

পুলিশ জানায়, ২০২১ সালের ২১ ডিসেম্বর ফেসবুকে কুরুচিপূর্ণ ও মানহানিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে কাজী এমদাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন কনকাপৈত ইউনিয়নের চেয়ারম্যান জাফর ইকবাল। পাশাপাশি একই দিন ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারণার গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় তার বিরুদ্ধে আরেকটি মামলা করেন চেয়ারম্যানের ভাই আব্দুল্লাহ আল ফরিদ। দুই মামলায় এমদাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। এরপর থেকে পলাতক ছিলেন।

গত বুধবার (১৬ আগস্ট) বিকালে চৌদ্দগ্রাম থানার এএসআই আজিম উদ্দিনের নেতৃত্বে অভিযান চালিয়ে কনকাপৈত ইউনিয়নের চন্দ্রপুর গ্রাম থেকে এমদাদকে গ্রেফতার করে পুলিশ। থানায় আনার পথে কনকাপৈত ইউনিয়নের করপাটি এলাকায় পৌঁছালে পুলিশের ওপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেন সহযোগীরা। এ ঘটনায় আহত হন এএসআই আজিম উদ্দিন ও জাকির হোসেন, কনস্টেবল আবু ছিদ্দিক ও সিএনজিচালিত অটোরিকশার চালক সাইফুল ইসলাম। ঘটনার পর থেকে পলাতক ছিলেন। রবিবার দুপুরে কুমিল্লার আমলি আদালত-৫-এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত জাহান চৌধুরীর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন এমদাদ। আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

মামলার বাদী পক্ষের আইনজীবী খোরশেদ আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পর চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে। নির্বাচনের সময়ে গাড়ি ভাঙচুরের মামলায় তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে আজ।

চৌদ্দগ্রাম থানার ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা করা হয়েছে। ইতোমধ্যে এমদাদ আদালতে আত্মসমর্পণ করেছেন।

/আরআর/
সম্পর্কিত
মিশা-ডিপজলের কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে নিপুণের রিট
শ্রম আদালতে মামলা নিষ্পত্তির হার বেড়েছে
গৃহকর্মীর মৃত্যু: স্বামী-স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড
সর্বশেষ খবর
জয়পুরহাটে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন
জয়পুরহাটে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন
ইসরায়েলকে ১০০ কোটি ডলারের অস্ত্র দেওয়ার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
ইসরায়েলকে ১০০ কোটি ডলারের অস্ত্র দেওয়ার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
মাইজিপি অ্যাপেই খোলা যাচ্ছে বিকাশ অ্যাকাউন্ট
মাইজিপি অ্যাপেই খোলা যাচ্ছে বিকাশ অ্যাকাউন্ট
প্লে-অফে বেঙ্গালুরু, চেন্নাইয়ের সম্ভাবনা কতটুকু?
প্লে-অফে বেঙ্গালুরু, চেন্নাইয়ের সম্ভাবনা কতটুকু?
সর্বাধিক পঠিত
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
পেঁয়াজ আমদানি শুরু
পেঁয়াজ আমদানি শুরু
একীভূত হতে পারে কেউ পাস না করা শিক্ষাপ্রতিষ্ঠান
একীভূত হতে পারে কেউ পাস না করা শিক্ষাপ্রতিষ্ঠান
বিএনপির আকস্মিক জেগে ওঠার উদ্দেশ্য খুঁজছে যুগপৎসঙ্গীরা
যুগপৎ ধারায় আসবে নতুন কর্মসূচিবিএনপির আকস্মিক জেগে ওঠার উদ্দেশ্য খুঁজছে যুগপৎসঙ্গীরা
নিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
নিয়োগ বাণিজ্য করে কোটি টাকা আত্মসাৎনিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!