X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১
কুমিল্লা সিটি উপ-নির্বাচন

প্রচারণার মাঠে বিএনপির নেতাকর্মীরা, হয়রানি না করার অনুরোধ কায়সারের

কুমিল্লা প্রতিনিধি
০৪ মার্চ ২০২৪, ০২:০৭আপডেট : ০৪ মার্চ ২০২৪, ০২:০৭

জমে উঠেছে কুমিল্লা সিটি করপোরেশনের উপ-নির্বাচনের প্রচার-প্রচারণা। ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। এর মধ্যে মেয়র প্রার্থী কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক নিজাম উদ্দিন কায়সারের ঘোড়া প্রতীকের প্রচারণায় মাঠে নেমেছেন বিএনপির নেতাকর্মীরা। তাদের পুরোনো মামলায় হয়রানি না করার অনুরোধ জানিয়েছেন মেয়রপ্রার্থী কায়সার। 

স্থানীয় সূত্র জানায়, দলবেঁধে বিএনপির নেতাকর্মীরা কায়সারের প্রচারণায় যোগ দিয়েছেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোটারদের কাছে ঘোড়া প্রতীকে ভোট চাচ্ছেন। তাদের অনেকে জেলা ও উপজেলার গুরুত্বপূর্ণ পদে আছেন, আবার অনেকে দলের সাবেক নেতা।

আগামী ৯ মার্চ কুমিল্লা সিটির উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক দুই বিএনপি নেতা। তারা হলেন দুবারের মেয়র ও বিএনপির সাবেক নেতা দেয়াল ঘড়ি প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কু এবং ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। তিনি বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আমিন উর রশিদ ইয়াছিনের শ্যালক।

প্রচারণায় দেখা গেছে, দুই নেতার গণসংযোগে রয়েছেন বিএনপির নেতাকর্মীরা। তবে কায়সারের প্রচারণায় নেতাদের সংখ্যা বেশি। যেদিন যে ওয়ার্ডে যাচ্ছেন, সে ওয়ার্ডের নেতাকর্মীরা কায়সারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। অনেকে ফুলের মালা দিয়ে বরণ করে নিচ্ছেন। এদিক থেকে কিছুটা পিছিয়ে আছেন মনিরুল।

সবশেষ গত শুক্রবার যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক বদরুল হাসান রাব্বু দক্ষিণ চর্থা এলাকায় কয়েকশ নেতাকর্মী নিয়ে কায়সারের প্রচারণায় যোগ দেন। এ সময় কায়সারকে ফুল দিয়ে বরণ করে নেন তিনি। মহানগর বিএনপির সদস্যসচিব ইউসুফ মোল্লা টিপু অতীতে সাক্কুর গ্রুপে থাকলেও এবার কয়েক হাজার নেতাকর্মী নিয়ে কায়সারের পক্ষে প্রচারণা চালাচ্ছেন। সাক্কুর ওয়ার্ডের বিএনপি নেতা মহিউদ্দিন গত নির্বাচনে সাক্কুর পক্ষে থাকলেও এবার কায়সারের পক্ষে নেতাকর্মীদের নিয়ে কাজ করছেন। 

শনিবার ২২ নম্বর ওয়ার্ডে গণসংযোগে বের হলে দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সদর দক্ষিণ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহাবুব চৌধুরী, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মামুনুর রশিদ মজুমদার, ২২ নম্বর ওয়ার্ডের সাবেক কমিশনার মো. আনোয়ার, ২২ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক বাবুল মিয়াসহ বিএনপির নেতাকর্মীরা কায়সারের বহরে যুক্ত হন। তারা কায়সারের জন্য ভোট চান।

অপরদিকে সাক্কুর প্রচারণায় বিএনপি নেতাদের তেমন দেখা যাচ্ছে না। অনেকে আগে সাক্কুর সঙ্গে থাকলেও এবার কেউ গেছেন এমপি বাহার গ্রুপে। কারণ এমপি বাহারের মেয়েও মেয়র প্রার্থী হয়েছেন।
আবার বিএনপি নেতাদের অনেকে নীরব ভূমিকায় আছেন। এতে করে সাক্কু পড়েছেন বিপাকে।

সাক্কু গ্রুপ থেকে কায়সারের পক্ষে চলে আসা দুই বিএনপি নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ২০১৭ সালে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করার পর তার আওয়ামী লীগ ঘেঁষা মনোভাব পুরোপুরি প্রকাশ্যে আসে। এছাড়া বিএনপি নেতাকর্মীদের কাছ থেকে টাকা নিয়ে ঠিকাদারি কাজ না দেওয়া, বিপদে তাকে পাশে না পাওয়ার কারণে নেতাকর্মীরা কায়সারের পক্ষে চলে গেছেন।

প্রচারণায় বের হয়ে নিজাম উদ্দিন কায়সার বলেছেন, ‘বিএনপি নেতাকর্মীরা পুরোদমে আমার জন্য মাঠে নেমেছেন। তারা ভোটের ওপর আস্থা রাখতে চান। বিএনপি নির্বাচন বিমুখ ছিল। এখন ঘোড়া প্রতীকের সমর্থনে মাঠে আছেন৷ আমি নির্বাচন কমিশনকে অনুরোধ করছি, পুরোনো মামলায় আমাদের নেতাকর্মীদের হয়রানি করবেন না। এবারের ভোট যদি সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়, তাহলে জনগণের আস্থা পুনরায় ফিরে পাওয়ার একটা সুযোগ থাকবে।’

অন্যদিকে নগরীতে প্রচারণার সময় মনিরুল হক সাক্কু ভোটারদের বলেছেন, ‘বিএনপি আমার সঙ্গে আছে। আমি তৃণমূলের রাজনীতি করি। কুমিল্লার মানুষ জানে বিএনপি কারা। আপনারা আমার পাশে থাকুন।’

/এএম/ইউএস/
সম্পর্কিত
সূচনার সূচনাতে থাকছে যানজট নিরসন
প্রথম নির্বাচনেই সূচনার রেকর্ড, চাইলেন সবার সহযোগিতা
কুমিল্লা ও ময়মনসিংহ সিটিতে ১২টা পর্যন্ত ভোট পড়েছে ২৬ শতাংশ
সর্বশেষ খবর
যমুনা ইলেকট্রনিকসের ১৩ শোরুম উদ্বোধন করলেন বুবলী
যমুনা ইলেকট্রনিকসের ১৩ শোরুম উদ্বোধন করলেন বুবলী
বিকল্প অর্থনীতি ও গ্রাম্য কায়কারবার
উপন্যাসবিকল্প অর্থনীতি ও গ্রাম্য কায়কারবার
জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!
জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!
ব্রাজিলে বৃষ্টি ও বন্যায় নিহত অন্তত ৩৯
ব্রাজিলে বৃষ্টি ও বন্যায় নিহত অন্তত ৩৯
সর্বাধিক পঠিত
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
নবম পে-স্কেল বাস্তবায়নসহ সাত দফা দাবি সরকারি কর্মচারীদের
নবম পে-স্কেল বাস্তবায়নসহ সাত দফা দাবি সরকারি কর্মচারীদের
মিল্টনের আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের এখন কী হবে
মিল্টনের আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের এখন কী হবে
বিসিএসে সফলতায় এগিয়ে বিজ্ঞানের শিক্ষার্থীরা
বিসিএসে সফলতায় এগিয়ে বিজ্ঞানের শিক্ষার্থীরা
গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: স্টেশন মাস্টারসহ ৩ জন বরখাস্ত
গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: স্টেশন মাস্টারসহ ৩ জন বরখাস্ত