X
বুধবার, ০৮ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

ভারতে নির্যাতনের শিকার তরুণীকে ফেরত চায় পরিবার

বিজয় রায় খোকা, কিশোরগঞ্জ
২৯ মে ২০২১, ১১:৩৫আপডেট : ২৯ মে ২০২১, ১১:৩৫

ভারতের কেরালায় একদল টিকটকার তরুণের মাধ্যমে বর্বরোচিত কায়দায় পাশবিক নির্যাতনের শিকার হয়েছেন কিশোরগঞ্জের এক তরুণী। গণমাধ্যমে এমন দুঃসংবাদ শোনার পর থেকে দু’চোখের জলে ভাসছেন বাড়িতে থাকা, মা, চাচা, স্বজন ও নিকটাত্মীয়রা। দ্রুততম সময়ের মধ্যে ওই তরণীকে উদ্ধার করে দেশে ফিরিয়ে আনতে এবং ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন স্বজন, এলাকাবাসী ও মহিলা পরিষদ।

জানা গেছে, ভারতের কেরালায় বাংলাদেশি টিকটকার দলের তরুণদের হাতে মধ্যযুগীয় কায়দায় পাশবিক নির্যাতনের শিকার হওয়া তরুণীর বাড়ি কিশোরগঞ্জে।

এমন তথ্যের সূত্র ধরে কিশোরগঞ্জ সদর উপজেলার তরুণীর বাড়িতে সরেজমিন গিয়ে জানা গেছে, ওই গ্রামের হতদরিদ্র পরিবারের ওই সুন্দরী তরুণীটির বাবা ঢাকার মগবাজারের ফুটপাতে শরবত বিক্রি করে জীবিকা নির্বাহ করেন। সেখানে পরিচয়ের সূত্র ধরে ২০১৪ সালে চাঁদপুরের কুয়েত প্রবাসী এক যুবকের সঙ্গে বিয়েও দেন তিনি। তাদের সংসারে একটি ছোট্ট শিশুও রয়েছে। কিন্তু, স্বামীর অনুপস্থিতিতে শ্বশুরবাড়ির লোকজন বিভিন্ন কারণে নির্যাতন করার কারণে সে এক পর্যায়ে বাবার বাড়িতে ফিরে আসে। বাড়িতে এসে গৃহপারিচারিকার কাজ নিয়ে সৌদি আরবে যেতে চান ওই তরুণী। তবে অনেক চেষ্টা করেও মোটা অঙ্কের টাকার অভাবে পরিবার তাকে পাঠাতে পারেনি।

বিদেশে পাঠানোর কথা বলে ভারতের যৌনপল্লিতে টিকটক হৃদয়ের নারী বিক্রি

এমন পরিস্থিতিতে ওই তরুণী গত এক বছর আগে হঠাৎ করে পরিবারের কাউকে না জানিয়ে মগবাজার এলাকার মানবপাচারের সঙ্গে জড়িত টিকটকার দলের হাত ধরে নিখোঁজ হন। অনেক খোঁজ করেও তার আর সন্ধান মিলেনি। পরিবারের কাছে এক দুঃসহ বেদনার স্মৃতি হয়েই শুধু বেঁচেছিলেন ওই তরুণী।

সম্প্রতি ভারতের কেরালায় বাংলাদেশি টিকটকার দল এক তরুণীকে বিবস্ত্র করে যৌন নির্যাতন চালালে সে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ২০-২২ বছরের একজন তরুণীকে বিবস্ত্র করে ৩/৪ জন যুবক শারীরিক ও বিকৃতভাবে যৌন নির্যাতন করছে। পরিবারের লোকজন জানান বিভিন্ন সংবাদ মাধ্যমে পুলিশ জানিয়েছে, নির্যাতনকারী ওই যুবকের নাম রিফাতুল ইসলাম হৃদয়। সে রাজধানীর মগবাজার এলাকার বাসিন্দা। রিফাতুল ইসলাম হৃদয়ের পরিচয় তার মা ও মামার কাছ থেকে শনাক্ত করা হয়। এলাকায় সে টিকটক হৃদয় নামে পরিচিত।

এরপর ওই তরুণীর বাবা মেয়েকে শনাক্ত করেন। পরে তিনি এ ঘটনায় হাতিরঝিল থানায় মামলাও রুজুও করেছেন বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

শুক্রবার বিকালে ওই তরুণীর গ্রামের বাড়ি সরেজমিন পরিদর্শনকালে দেখা হয় তার মা-চাচাসহ নিকটাত্মীয়দের সঙ্গে। এমন খবর পেয়ে আশপাশের গ্রামের বিভিন্ন বয়সের নারী-পুরুষকেও এ বাড়িতে এসে স্বজনদের প্রতি সহমর্মিতা প্রকাশ করতে দেখা যায়।

নির্যাতিত তরণীর মা- চাচা চোখের জল মুছতে মুছতে বলেন, আমাদের অর্থবিত্ত ও লোকবল কিছুই নেই। তবে, আমরা বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে আমরা মেয়েকেও ফিরে পাবো এবং জড়িতদের গ্রেফতার করে কঠোর শাস্তি দেওয়া হবে।

এ ছাড়া কিশোরগঞ্জ জেলা মহিলা পরিষদের সভাপতি অ্যাডভোকেট মায়া রাণী ভৌমিকের সঙ্গে কথা হলে তিনিও দ্রুততম সময়ের মধ্যে ওই তরুণীকে দেশে ফিরিয়ে এনে উপযুক্ত চিকিৎসা ও পুনর্বাসনের দাবি জানান। পাশাপাশি জড়িতদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

 

/টিটি/
সম্পর্কিত
শৈশব কেন অনিরাপদ?
তরুণীকে শিকলে বেঁধে যৌন নির্যাতন: ভিডিও যেতো বিদেশে
এবার শিক্ষকের বিরুদ্ধে ফেসবুকে জাবি শিক্ষার্থীর যৌন হয়রানির পোস্ট
সর্বশেষ খবর
পিএসজিকে হারিয়ে ফাইনালে ডর্টমুন্ড
চ্যাম্পিয়নস লিগপিএসজিকে হারিয়ে ফাইনালে ডর্টমুন্ড
রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো দিল্লি
রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো দিল্লি
ঢাকা আসছেন মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু
ঢাকা আসছেন মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু
প্রথম ধাপের উপজেলা নির্বাচন আজ
প্রথম ধাপের উপজেলা নির্বাচন আজ
সর্বাধিক পঠিত
ব্যারিস্টার সুমনকে একহাত নিলেন চুন্নু
ব্যারিস্টার সুমনকে একহাত নিলেন চুন্নু
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
শনিবার স্কুল খোলা রাখার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা
শনিবার স্কুল খোলা রাখার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা
খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতি, বিএনপির প্রস্তুতি কী?
খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতি, বিএনপির প্রস্তুতি কী?
আসছে ব্যয় কমানোর বাজেট
আসছে ব্যয় কমানোর বাজেট