X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

‘যশোরে প্রধানমন্ত্রীর জনসভা জনসমুদ্রে রূপ নেবে’

যশোর প্রতিনিধি
২০ নভেম্বর ২০২২, ২১:২৯আপডেট : ২০ নভেম্বর ২০২২, ২১:৩৩

বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন বলেছেন, ‘আগামী ২৪ নভেম্বর যশোর শামসুল হুদা স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা হবে স্মরণকালের সবচেয়ে বড় জনসভা। জনসভা জনসমুদ্রে রূপ নেবে। প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে যশোরসহ গোটা খুলনা বিভাগের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।’

রবিবার (২০ নভেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর জনসভাস্থল যশোর শামসুল হুদা স্টেডিয়াম পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শেখ হেলাল উদ্দিন বলেন, ‘২৪ নভেম্বর যশোরের জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী নির্বাচন সামনে রেখে এটিই প্রধানমন্ত্রীর প্রথম জনসভা। এই অঞ্চলের মানুষজন অধীর আগ্রহে অপেক্ষা করছেন। উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনার কথা শুনতে উন্মুখ হয়ে আছেন লাখ লাখ মানুষ। সবার মাঝে উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করছি আমরা। কাজেই বলতে পারি, এই জনসভা জনসমুদ্রে রূপ নেবে।’

জনসভাস্থল শামসুল হুদা স্টেডিয়াম ও ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ এলাকায় অবস্থান করেন শেখ হেলাল উদ্দিন

প্রায় একঘণ্টা জনসভাস্থল শামসুল হুদা স্টেডিয়াম ও ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ এলাকায় অবস্থান করেন তিনি। সমাবেশস্থল ও আশপাশের এলাকার খুঁটিনাটি বিষয় পর্যবেক্ষণসহ বিভিন্ন বিষয়ের খোঁজখবর নেন শেখ হেলাল উদ্দিন।

পাশাপাশি জনসভাস্থলে যাতে মানুষ নির্বিঘ্নে পৌঁছাতে পারেন সে লক্ষ্যে দলের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন তিনি। তার সঙ্গে থাকা দলের কেন্দ্রীয় নেতাসহ স্থানীয় এমপি ও দলের শীর্ষ পর্যায়ের নেতারা নানা বিষয়ে দিক-নির্দেশনা দেন। একইসঙ্গে প্রশাসনের কর্মকর্তাদের জনসভাস্থলে শান্তিশৃঙ্খলা বজায় রাখার পরামর্শ দেন তারা।

এ সময় শেখ হেলাল উদ্দিন এমপির সঙ্গে ছিলেন খুলনা বিভাগের আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি, বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময় ও যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান প্রমুখ।

এদিকে, যশোরে প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উজ্জীবিত ও উচ্ছ্বসিত। সমাবেশে পাঁচ লক্ষাধিক মানুষের উপস্থিতি নিশ্চিত করতে নানা কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছেন তারা।

হেলাল উদ্দিন এমপির সঙ্গে ছিলেন বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন ও এমপি কাজী নাবিল আহমেদ

জনসভা সফল করতে নেতারা জেলার আট উপজেলা, আট পৌরসভা ও ৯৩ ইউনিয়নে গণসংযোগ করছেন। আটটি উপ-কমিটি গঠন করা হয়েছে। দলের নেতাদের দাবি, জনসভা ঘিরে তৃণমূলের নেতাকর্মীরা বেশ উজ্জীবিত। সাধারণ মানুষের মধ্যেও ব্যাপক সাড়া ফেলেছে এই জনসভা।

প্রসঙ্গত, ১৯৭২ সালের ২৬ ডিসেম্বর যশোর স্টেডিয়ামে ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সে দিনের ঐতিহাসিক জনসভায় মানুষের ঢল নেমেছিল। জনসমুদ্রে পরিণত হয়েছিল মাঠ। একই মাঠে ৫০ বছর পর আগামী ২৪ নভেম্বর জনসভায় ভাষণ দেবেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সর্বশেষ ২০১৭ সালের ৩১ ডিসেম্বর যশোর কেন্দ্রীয় ঈদগাহে জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী।

 

/এএম/
সম্পর্কিত
প্রাণিসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে উদ্যোক্তা হিসেবে দেখতে চান প্রধানমন্ত্রী
বিএনপির চিন্তাধারা ছিল অন্যের কাছে হাত পেতে চলবো: প্রধানমন্ত্রী
প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
সর্বশেষ খবর
যুক্তরাষ্ট্র দূতাবাসের পুরস্কার পেলেন কুবির চার শিক্ষার্থী
যুক্তরাষ্ট্র দূতাবাসের পুরস্কার পেলেন কুবির চার শিক্ষার্থী
গরমে বেড়েছে অসুখ, ধারণক্ষমতার তিন গুণ বেশি রোগী হাসপাতালে
ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালগরমে বেড়েছে অসুখ, ধারণক্ষমতার তিন গুণ বেশি রোগী হাসপাতালে
টিভিতে আজকের খেলা (১৯ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৯ এপ্রিল, ২০২৪)
মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৫ টন কফি পাউডার জব্দ
মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৫ টন কফি পাউডার জব্দ
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন