X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ভারতের স্বাধীনতা দিবসে হিলি সীমান্তে বিজিবিকে মিষ্টি উপহার বিএসএফ’র

হিলি প্রতিনিধি
১৫ আগস্ট ২০১৭, ১৫:৩২আপডেট : ১৫ আগস্ট ২০১৭, ১৭:৩৮

ভারতের স্বাধীনতা দিবসে হিলি সীমান্তে বিজিবিকে মিষ্টি উপহার বিএসএফ’র ভারতের ৭১তম স্বাধীনতা দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী (বিএসএফ)। এসময় বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে তাদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানানো হয়।



মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০টায় হিলি সীমান্তের ২৮৫নং মেইন পিলারের ১১নং সাবপিলার সংলগ্ন চেকপোস্ট গেটের শূন্যরেখায় ভারতের হিলি বিএসএফ’র কোম্পানি কমান্ডার এসি সুরেশ কুমার বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার মাহবুব উল আলমের হাতে ৮ প্যাকেট মিষ্টি তুলে দিয়ে তাদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান। এরপর দুজনে কুশল বিনিময় করেন। পরে বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে ৭ প্যাকেট মিষ্টি উপহার দিয়ে তাদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানানো হয়। এসময় সেখানে ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর ওয়াজির চান্দ, বিজিবির হিলি বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার গোলাম আজম, বিজিবি হিলির বাসুদেবপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার রজনি কান্তসহ উভয় বাহিনীর নারী ও পুরুষ সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিকে ভারতের ৭১তম স্বাধীনতা দিবস উপলক্ষে হিলি সীমান্তের শূন্যরেখায় ভারতের হিলি কাস্টমস ও অভিবাসন পুলিশের পক্ষ থেকে বাংলাদেশের হিলি শুল্কস্টেশন ও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের হাতে মিষ্টি তুলে দিয়ে তাদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। ভারতের স্বাধীনতা দিবসে হিলি সীমান্তে বিজিবিকে মিষ্টি উপহার বিএসএফ’র

ভারতের ৭১তম স্বাধীনতা দিবস উপলক্ষে বিএসএফর পক্ষ থেকে বিজিবি দিনাজপুরের সেক্টর কমান্ডার, জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক, ফুলবাড়ি-২৯ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক, বিজিবির হিলি আইসিপি ক্যাম্প, হিলি বিওপি ক্যাম্প, বাসুদেবপুর ক্যাম্পের জন্য সর্বমোট ৮ প্যাকেট মিষ্টি উপহার দেয়। অপরদিকে বিজিবির পক্ষ থেকে ভারতের বিএসএফ’র রায়গঞ্জ সেক্টর কমান্ডার, পতিরাম ১৯৯, ১৮৩ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক, হিলি বিএসএফ ক্যাম্প, আপতৈর বিএসএফ ক্যাম্পসহ স্থানীয় ক্যাম্পগুলোর জন্য সর্বমোট ৭ প্যাকেট মিষ্টি উপহার দেওয়া হয়।
ভারতের হিলি বিএসএফ’র কোম্পানি কমান্ডার এসি সুরেশ কুমার বলেন, আজ ১৫ই আগস্ট, আমাদের ৭১ তম স্বাধীনতা দিবস। এ উপলক্ষে বিএসএফ’র পক্ষ থেকে বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে আমাদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছি।
বিজিবি’র হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার মাহবুব উল আলম বলেন, ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিএসএফ আমাদের মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছে। আমরাও বিজিবির পক্ষ থেকে তাদের মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছি। এতে করে দুই বাহিনীর মাঝে বিরাজমান সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে জানিয়েছেন তিনি।
তিনি আরও জানান, সীমান্তে সৌহার্দ্য, সম্প্রতি, ভাতৃত্ববোধ বজায় রেখে সীমান্তে নিজ নিজ দায়িত্ব পালনের জন্য দুদেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলিতে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি ও বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকে।

/এআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা শুরু
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা শুরু
রাজশাহীতে দিনব্যাপী অনুষ্ঠিত হলো বিভাগীয় সর্বজনীন পেনশন মেলা
রাজশাহীতে দিনব্যাপী অনুষ্ঠিত হলো বিভাগীয় সর্বজনীন পেনশন মেলা
রুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
নাটোরে উপজেলা নির্বাচনরুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া