কক্সবাজারে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

Send
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত : ১২:১৯, ডিসেম্বর ১৮, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১২:২৩, ডিসেম্বর ১৮, ২০১৭

কক্সবাজারে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

জেলা প্রশাসন এবং কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে কক্সবাজারে। এ উপলক্ষে সোমবার (১৮ ডিসেম্বর) সকালে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, ‘সরকারি নিয়ম মেনে বিদেশে যেতে হবে। তাহলে সেখানে কোনও বিপদের সম্মুখীন হওয়ার আশঙ্কা থাকে না। এছাড়া দালাল চক্রের কুপরামর্শ থেকে নিজেদের দূরে রাখতে হবে। নিরাপদ অভিবাসন হলে তবেই সে উন্নয়ন টেকসই হবে।’

কক্সবাজারে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

এসময় আরও  উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খালেদ মাহমুদ, কমিউনিটি পুলিশের সভাপতি অ্যাডভোকেট আমজাদ হোসেন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক রমিয়ন কান্তি দাশ;আইওএম হেড অব সাব সানযুক্তা সাহানি, ন্যাশনাল কো-অর্ডিনেশন অফিসার সৈকত বিশ্বাস, যোগাযোগ কর্মকর্তা শিরীন আখতার এবং বিভিন্ন এনজিও প্রতিনিধিসহ বিদেশে অবস্থানকারীদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচনার পর জেলার পাঁচ জন শ্রেষ্ঠ রেমিট্যান্স প্রদানকারীকে সম্মাননা ক্রেস্ট এবং দুর্ঘটনায় কবলিত অভিবাসী পরিবারের সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

/এএইচ/

লাইভ

টপ