২৬ লাখ টাকার বৈদেশিক মুদ্রাসহ আটক ১

Send
কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১১:৫৬, নভেম্বর ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:১৪, নভেম্বর ০৬, ২০১৯

বৈদেশিক মুদ্রাসহ আটক ব্যক্তিকিশোরগঞ্জের ভৈরব স্টেশনে সিলেট-ঢাকার মধ্যে চলাচলকারী আন্তঃনগর কালনী এক্সপ্রেস ট্রেন থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ এক যুবককে গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ। গ্রেফকারকৃত রাসেলের (২৩) কাছ ২৬ লাখ ৮ হাজার ৭০০ টাকা মূল্যমানের বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে।

ভৈরব রেলওয়ে পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৫ নভেম্বর) সিলেটের কালনী আন্তঃনগর ট্রেনের ‘ট’ নম্বর বগিতে অভিযান চালায়। এসময় রাসেল ট্রেন থেকে নেমে যাওয়ার চেষ্টা করলে পুলিশের সন্দেহ হয়। তারপর ওই যুবককে আটকের পর দেহ তল্লাশির সময় তার পায়ে মোড়ানো কাপড় খুলে ১৪ হাজার ১০০ পাউন্ড ও ৫০ হাজার সৌদি রিয়াল পাওয়া যায়। যা বাংলাদেশি টাকায় প্রায় ২৬ লাখ ৮৭০০ টাকার সমান।

পুলিশ আরও জানায়, সিলেট শহরের বন্দর এলাকার এক ব্যক্তির কাছ থেকে এসব বিদেশি মুদ্রা নিয়ে ঢাকা যাওয়ার সময় তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে জিআরপি থানায় মামলা হয়েছে।

রাসেল পুলিশকে জানায়, ১২ হাজার টাকার বিনিময়ে সে এ কাজ করেছে।  আমিরুল ইসলাম নামে ঢাকার এক মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী তাকে এসব মুদ্রা আনতে সোমবার সিলেটে পাঠায়।

ভৈরব রেলওয়ে থানার ওসি ফেরদৌস আহমেদ বিশ্বাস জানান,এ ঘটনায় থানায় মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

/এসটি/

লাইভ

টপ