মেয়রের মামার বাড়ি ভেঙে দিলো সিটি করপোরেশন!

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ২০:০০, জানুয়ারি ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৫, জানুয়ারি ১৫, ২০২০



বরিশাল শহরের বিউটি রোডের সরকারি রাস্তা দখল করে ভবন নির্মাণের চেষ্টা করায় অবৈধ অংশ ভেঙে দিয়েছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। নির্মাণাধীন ভবনটি কাজী মফিজুল ইসলাম কামাল ও জুলু চৌধুরী যৌথভাবে নির্মাণ করছেন। ভবন মালিক কামাল বর্তমান সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর মামা।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে এই উচ্ছেদ অভিযান চালায় বিসিসি। তারা জানায় ওই এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েল বলেন, ‘সিটি করপোরেশনের সড়ক দখল করে ভবনটি নির্মাণ করা হচ্ছিল। অবৈধ অংশে ভবন নির্মাণ বন্ধ করতে নোটিশ দেওয়া হলেও তারা তা তোয়াক্কা করেনি। তাই জনস্বার্থে এই উচ্ছেদ অভিযান।’

সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন বলেন, ‘প্রায় ২২ শতাংশ জমিতে বাণিজ্যিক ভবনের নির্মাণ কাজ চলছিল। এর মধ্যে প্রায় ৮ শতাংশ জমি সরকারি রাস্তার। স্থানীয় জনগণ অবৈধভাবে ওই ভবন নির্মাণের বিরুদ্ধে সিটি করপোরেশনে অভিযোগ  করেন।’

প্রসঙ্গত, নির্মাণাধীন ভবনটির মালিক জুজু চৌধুরী সাবেক বিউটি সিনেমা হলের মালিক। তিনি ও কামাল যৌথভাবে ভবনটি নির্মাণ করছেন। তবে ভবনের উচ্ছেদ অভিযানে মালিকপক্ষ কোনও বাধা দেয়নি।

/এনএস/

লাইভ

টপ