জন্মনিবন্ধন জালিয়াতি, কনের বাবার জরিমানা

Send
নাটোর প্রতিনিধি
প্রকাশিত : ০৩:২৭, জানুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:২৯, জানুয়ারি ১৮, ২০২০

নাটোরনাটোরের বাগাতিপাড়া উপজেলায় জন্মনিবন্ধনে জালিয়াতির মাধ্যমে বয়স বাড়িয়ে দেওয়ার অভিযোগে মেয়ের বাবার ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি বন্ধ করা হয়েছে ওই শিক্ষার্থীর বাল্যবিয়ে। শুক্রবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় বাগাতিপাড়া উপজেলার জামনগর ঘোষপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
উপজেলা নির্বাহী কমকর্তা (ইউএনও) এবং ভ্রাম্যমাণ আদালতের বিচারক প্রিয়াঙ্কা দেবী পাল রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন। দণ্ডপ্রাপ্ত আব্দুল খালেক ওই গ্রামের বাসিন্দা।
ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল জানান, জামনগর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীল সঙ্গে তার বাবা একই উপজেলার গাওপাড়া গ্রামে বিয়ে ঠিক করেন। শুক্রবার বিকালে বিয়ের সব আয়োজন সম্পন্ন হয়। বরযাত্রীরাও বিয়ে বাড়ি হাজির হয়। গোপনে এই বাল্যবিয়ের আয়োজনের খবরে তিনি ছুটে যান ওই বাড়িতে। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন।
সার্বিক খোঁজ ও অনুসন্ধানে জানা যায়, মেয়েকে বিয়ে দিতে ওই শিক্ষার্থীর জন্মনিবন্ধন জালিয়াতি করে বয়স বাড়ানো হয়েছে। এ সময় ভ্রাম্যমাণ আদালতে মেয়ের বাবার বিরুদ্ধে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ডাদেশ দেন তিনি। পরে ৫০ হাজার টাকা পরিশোধ করেন আব্দুল খালেক। এ সময় ওই শিক্ষার্থীর বাল্যবিয়ে বন্ধ করা হয়।

/এআর/

লাইভ

টপ