নির্ধারিত সময়ের আগেই বসছে পদ্মা সেতুর ২২তম স্প্যান

Send
তানজিল হাসান, মুন্সীগঞ্জ
প্রকাশিত : ২১:৩১, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:১৭, জানুয়ারি ২২, ২০২০

পদ্মা সেতুএবার নির্ধারিত সূচির দুই দিন আগেই বসছে পদ্মা সেতুর ২২তম স্প্যান। আগামীকাল বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৫ ও ৬ নম্বর পিয়ারে স্থায়ীভাবে স্প্যানটি বসানো হবে। ২৫ জানুয়ারি চৈনিক নববর্ষ হওয়ার কারণে এই সূচিতে পরিবর্তন আনা হয়েছে। পদ্মা সেতুর কাজে যুক্ত একাধিক প্রকৌশলী বুধবার সন্ধ্যায় বাংলা ট্রিবিউনকে এ খবর নিশ্চিত করেন। এই স্প্যানটির আইডি নম্বর ১-ই।

পদ্মা সেতুর সহকারী প্রকৌশলী হুমায়ুন কবীর জানান, আবহাওয়া অনুকূলে থাকলে কাল (বৃহস্পতিবার) সকাল আটটায় মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে তিয়ান-ই ক্রেনে করে স্প্যান রওনা দেবে ৫ ও ৬ নম্বর পিয়ারের উদ্দেশে এবং কালই পিয়ারে স্প্যান বসানো হবে।

তিনি আরও জানান, স্প্যান বসানোর কাজ নির্বিঘ্ন করতে বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ-কে অনুরোধ জানানো হয়েছে যেন কোনও ধরনের ভেসেল (জাহাজ) সেতুর ৪, ৫, ৬ ও ৭ নম্বর পিয়ারের কাছ দিয়ে যাতায়াত না করে।

এদিকে, ২২তম স্প্যান বসলে সেতুর মোট ৩৩০০ মিটার দৃশ্যমান হবে। এর আগে গত মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে সেতুর ৩২-৩৩ নম্বর পিয়ারে ২১তম স্প্যান বসানোর মাধ্যমে ৩১৫০ মিটার দৃশ্যমান হয়েছিল। সেতুর প্রতিটি স্প্যান ১৫০ মিটার দীর্ঘ।
পদ্মা সেতুতে সর্বমোট ৪২টি পিয়ারে ৪১টি স্প্যান বসবে। ২২তম স্প্যানটি বসানো সম্পন্ন হলে বাকি থাকবে আর ১৯টি স্প্যান।

 

/টিএন/এমওএফ/

লাইভ

টপ