কাঠগড়া থেকে আসামি পালানোয় কনস্টেবল বরখাস্ত

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৯:০০, জানুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১৮, জানুয়ারি ২৮, ২০২০

 

বগুড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতবগুড়ায় আদালতের কাঠগড়া থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় এক পুলিশ কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকাল পর্যন্ত দুই দিনেও আসামি গ্রেফতার না হওয়ায় কনস্টেবল মকবুল হোসেনকে সাময়িক বরখাস্ত করেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা।

বগুড়ার কোর্ট ইন্সপেক্টর আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘সোমবার দুপুরে চুরির মামলায় দেড় বছরের সাজার রায় হয় আসামি আবদুল হালিমের। রায়ের পরে পুলিশ কনস্টেবলকে ফাঁকি দিয়ে ছয়তলা ভবন থেকে লাফিয়ে পালিয়ে যায় সে। কর্তব্যে অবহেলায় পুলিশ সুপার হাজতের দায়িত্বে থাকা কনস্টেবল মকবুল হোসেনকে সাময়িক বরখাস্ত করেছেন।’

আদালত সূত্র জানায়, বগুড়ার শেরপুরে নিজাম উদ্দিন টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ থেকে ২০১১ সালের ১৫ ফেব্রুয়ারি রাতে কম্পিউটার চুরি হয়। এই ঘটনায় ২৫ ফেব্রুয়ারি মামলা হয় আবদুল হালিম, আরিফ চৌধুরী ও সোহরাব হোসেনের নামে। মামলাটি বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন ছিল। সোমবার এই মামলার রায় দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুপ্রিয়া রহমান। এই রায়ে আবদুল হালিম ও আরিফ চৌধুরীকে দেড় বছর করে এবং সোহরাব হোসেনের এক বছরের জেল হয়।

/এনএস/এমওএফ/

লাইভ

টপ