করোনা সন্দেহে শিক্ষা কর্মকর্তাকে রাজবাড়ী থেকে ঢাকায় প্রেরণ

Send
রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত : ২২:২৪, মার্চ ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:২৪, মার্চ ২৭, ২০২০

রাজবাড়ীকরোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে রাজবাড়ী জেলা শিক্ষা অফিসের একজন কর্মকর্তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকালে তাকে ঢাকায় পাঠানো হয়। এ নিয়ে রাজবাড়ী থেকে করোনা সন্দেহে দ্বিতীয় কোনও ব্যক্তিকে ঢাকায় পাঠানো হলো। রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, ওই ব্যক্তি ফোনের মাধ্যমে তার শারীরিক অবস্থা ও অন্যান্য তথ্য জানান। পরে বৃহস্পতিবার বিকালে তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়। ঢাকায় তার শরীরের নমুনা সংগ্রহ শেষে জানা যাবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা।

সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৫১ জন বেড়ে রাজবাড়ীতে ৫৮৭ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে। এছাড়া কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৫১ জন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রাজবাড়ী পৌরসভার ২ নম্বর বেড়াডাঙ্গা এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন জেলা শিক্ষা অফিসের এক কর্মকর্তা। তার পাশের বাসায় আমেরিকা থেকে আসা এক প্রবাসী অবস্থান করায় তার আত্মীয়-স্বজন শিক্ষা অফিসের ওই কর্মকর্তার বাসায় আস-যাওয়া করতেন।

রাজবাড়ী সদর থানার ওসি স্বপন মজুমদার জানান, রাজবাড়ী শিক্ষা অফিসের এক কর্মকর্তাকে করোনা আক্রান্ত সন্দেহে ঢাকায় পাঠানো হয়েছে। তবে তিনি যে বাসায় থাকতেন সেই বাসায় কোনও প্রবাসী আসেননি। তার পাশের বাসায় একজন আমেরিকা প্রবাসী এসেছিলেন। সেই বাসার সবাইকে পুলিশ হোম কোয়ারেন্টিনে রেখেছিল।

উল্লেখ্য, এর আগে ২১ মার্চ করোনা আক্রান্ত সন্দেহে রাজবাড়ীর পাংশা থেকে আওয়ামী লীগ নেতা দীপক কুন্ডুকে ঢাকায় পাঠানো হয়েছিল। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষা শেষে করোনার কোনও উপস্থিতি পাননি চিকৎসকরা।

/আইএ/

লাইভ

টপ