কর্মহীন দরিদ্র দিনমজুরদের চাল-ডাল পৌঁছে দেওয়া হচ্ছে

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ১১:৩৮, মার্চ ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৪১, মার্চ ২৮, ২০২০

চট্টগ্রাম

করোনার প্রভাবে চট্টগ্রামে কর্মহীন হয়ে পড়া দরিদ্র দিনমজুরদের বাড়িতে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় পণ্য পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। শনিবার (২৮ মার্চ) থেকে এই কার্যক্রম শুরু বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন।

প্রাথমিকভাবে জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন শাখা থেকে চট্টগ্রাম নগর ও ১৫টি উপজেলার ১৭ হাজার দরিদ্র পরিবারকে শুকনো খাবার পৌঁছে দেওয়া হবে বলেও জানান তিনি।

মোহাম্মদ কামাল হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, 'করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানুষের চলাচল সীমিত করাসহ সরকারি-বেসরকারি অফিস ১০ দিনের জন্য বন্ধ করেছে সরকার। এর ফলে দরিদ্র দিনমজুরেরা কর্মহীন হয়ে পড়ায় তাদের সংসার চালাতে যাতে কষ্ট না হয়, এজন্য জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের উদ্যোগে মহানগরীর বিভিন্ন এলাকা ও ১৫টি উপজেলায় 'বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেওয়া' কার্যক্রম গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসনের কাছে পর্যাপ্ত ত্রাণসামগ্রী আছে। এই মজুদ চাহিদা অনুযায়ী আরও বাড়ানো হবে।'

জেলা প্রশাসন সূত্র জানায়, প্রাথমিকভাবে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ২ হাজার, উত্তর চট্টগ্রামের মিরসরাইয়ে ১ হাজার ৩০০, সীতাকুণ্ডে ১ হাজার ২০০, ফটিকছড়িতে ১ হাজার ৭০০, রাউজানে ৮০০, রাঙ্গুনিয়ায় ১ হাজার, হাটহাজারীতে ৮০০ পরিবারকে ১০ কেজি চালের পাশাপাশি ডাল, তেল, চিনি, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্য পৌঁছে দেওয়া হবে।

অন্যদিকে দক্ষিণ চট্টগ্রামের বোয়ালখালীতে ৫৫০, পটিয়ায় ৯০০, আনোয়ারায় ৮০০, চন্দনাইশে ৭০০, লোহাগাড়ায় ১ হাজার, সাতকানিয়ায় ১ হাজার, বাঁশখালীতে ১ হাজার ৪০০, সন্দ্বীপে ১ হাজার ৫০০, কর্ণফুলীতে ৩৫০টি পরিবারও চট্টগ্রাম জেলা প্রশাসনের এসব সহায়তা পাবেন।

 

 

/এএইচ/

লাইভ

টপ