‘স্যার ঘরে খাবার নাই, বাচ্চাদের নিয়ে কষ্টে আছি’

Send
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৩০, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩৯, এপ্রিল ০৩, ২০২০

সালমার বাড়িতে খাদ্য সামগ্রী নিয়ে ইউএনওসময় তখন শুক্রবার সকাল সাড়ে ৭টা। হঠাৎ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ফোটা বেজে উঠলো। ওপাশে থাকা নারী নিজের নাম বললেন সালমা (৪২)। এরপর তিনি বললেন,  ‘স্যার ঘরে খাবার নাই। বাচ্চা-কাচ্চাদের নিয়ে অনেক কষ্টে আছি। সকাল বেলা ওদের বিস্কুট খেতে দিয়েছি। যদি পারেন আমাদেরকে সাহায্য করেন।’

এরপর মানিকগঞ্জ সদর উপজেলার ইউএনও ইকবাল হোসেন চলে যান সালমার বাড়িতে। সঙ্গে করে তার জন্য নিয়ে যান ১০ কেজি চাল, ৫ কেজি আলু ও ২ কেজি ডাল। এতেই মহাখুশি সালমা। 

ইউএনও জানান, পৌরসভার লঞ্চঘাট এলাকায় সালমা  কাগজ, প্লাস্টিকের বোত কুড়িয়ে বিক্রি করে যা আয় করেন তা দিয়ে সংসার চালান। ছোট্ট দুই সন্তান নিয়ে তিনি থাকেন একটি ভাঙা খুপড়ি ঘরে। সবকিছু বন্ধ থাকায় তিনি কর্মহীন হয়ে পড়েছেন। উপায় না পেয়ে তিনি ফোন নম্বর সংগ্রহ করে তার সহযোগিতা চেয়েছেন।  পরে তার বাসায় খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি।

তিনি আরও জানান, জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। তারপরও কেউ খাবারের জন্য তাদেরকে ফোন করলে সঙ্গে সঙ্গে তাদের বাড়িতে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে।

 

/এসটি/

লাইভ

টপ