সর্দি-জ্বরে মুদি দোকানির মৃত্যু, বাড়ি লকডাউন

Send
মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশিত : ২০:৪৫, এপ্রিল ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০০, এপ্রিল ০৪, ২০২০

মৌলভীবাজারমৌলভীবাজারের রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নে এক মুদি দোকানদার (৪০) সর্দি ও জ্বর নিয়ে মারা গেছেন। স্থানীয় একটি বাজারে তার দোকান ছিল। শনিবার (৪ এপ্রিল) সকাল ১১টার দিকে  নিজ বাড়িতেই মারা যান তিনি। এ ঘটনায় পুলিশ ওই বাড়িটি লকডাউন করছে।

রাজনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বর্ণালী দাশ বলেন,ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা-তা নিশ্চিত হওয়ার জন্য ইতোমধ্যেই নমুনা সংগ্রহ করা হয়েছে। যত শিগগিরই সম্ভব তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে।

এব্যাপারে রাজনগর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার উর্মি রায় বলেন, মৃত ব্যক্তির শারীরিক অন্যান্য সমস্যা আগে থেকেই ছিল। যেহেতু তিনি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন তাই রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। রাজনগর থানা পুলিশের একটি টিম ওই ব্যক্তির বাড়িতে গিয়ে স্বাস্থ্য বিধি মেনে দাফন সম্পন্ন করতে নির্দেশনা দেন।

রাজনগর থানার অফিসার ইনর্চাজ আবুল হাসেম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা পুরো বাড়িটি লকডাউন করেছি। নিহতের পরিবারের সবাইকে কোয়ারেন্টিন মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।’

মৌলভীবাজার সিভিল সার্জন মো.তৌহিদ আহমদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘চিকিৎসকরা একটি বাড়িতে গেছেন। তারা পরীক্ষা-নিরীক্ষা করেছেন। মৃতের বাড়িসহ আশপাশের দুই তিনটি বাড়ির লোকজনকে কোয়ারেন্টিন মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। শুধু মৃত ব্যক্তির বাড়িটি লকডাউন করা হয়েছে।’

 

/এফএস/

লাইভ

টপ