আপাতত প্রবেশ নিষেধ

Send
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত : ২০:৫২, এপ্রিল ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫৪, এপ্রিল ০৬, ২০২০

 করোনাভাইরাস রোধে উলিপুরের জোদ্দারপাড়া ও কাছারিপাড়ার বিভিন্ন জায়গায় ও বাসা বাড়ির গেটে ঝুলছে ‘রাস্তা বন্ধ’ বা ‘আপাতত প্রবেশ নিষেধ’ এমন কিছু ফেস্টুন ও হাতে লেখা ছোট কাগজের পোস্টার। ফেস্টুনগুলোতে করোনা প্রতিরোধে সচেতন থাকি, নিজ ঘরে অবস্থান করি, জনসমাগম এড়িয়ে চলি, বিশেষ প্রয়োজনে চলাফেরায় সামাজিক দূরত্ব বজায় রাখি, সরকারি বিধি-নিষেধ মেনে চলি, এমন বিভিন্ন ধরনের সচেতনতমূলক কথা লেখা রয়েছে। এছাড়া, মানুষ যাতে অপ্রয়োজনে বাইরে যেতে না পারে সেজন্য রাস্তার বিভিন্ন জায়গায় বাঁশ, গাছের গুড়ি, টায়ার ও ইটের টুকরো ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে।

 জানা গেছে, উলিপুরের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস্ ফেয়ার ও জোদ্দারপাড়া এবং কাছারিপাড়ার কয়েকজন যুবক করোনা সতর্কতার অংশ হিসেবে এ দুটি পাড়ার বিভিন্ন মোড়ে ও নিজেদের বাসা-বাড়ির গেটে এমন সচেতনতামূলক ফেস্টুন ও পোস্টার লাগিয়েছেন।

 এ বিষয়ে জোদ্দারপাড়ার অসীত সরকার চপল বলেন, পৃথিবীতে করোনা আজ মহামারি আকার ধারণ করেছে। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। তাই মানুষ যাতে অযথা বাইরে থেকে আমাদের পাড়ার ভেতরে প্রবেশ করতে না পারে বা অপ্রয়োজনে কেউ বাইরে ঘুরতে বের না হন, সেজন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

 সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস্ ফেয়ারের স্থায়ী পরিষদ সদস্য আল আমিন জানান, আমরা সব সময় সামাজিক কাজের সঙ্গে জড়িত থাকি। বর্তমানে করোনা যেভাবে ভয়াবহভাবে ছড়িয়েছে, এতে সচেতনতার কোনও বিকল্প নেই। তাই আমাদের সংগঠন ও জোদ্দারপাড়া ও কাছারিপাড়ার কিছু সচেতন ভাইদের নিয়ে আপাতত এ দুটি পাড়ার বিভিন্ন মোড়ে রাস্তা বন্ধের উদ্যোগ নিয়ে কিছু সচেতনতামূলক ফেস্টুন লাগিয়েছি। উলিপুর পৌরসভার অন্যান্য পাড়ার মানুষ যদি চান তবে আমরা সেসব পাড়াতেও এমন উদ্যোগ নিতে প্রস্তুত রয়েছি।

এরআগে, উলিপুর পৌরসভার বিভিন্ন এলাকায় মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে পোস্টারিং ও জীবাণুনাশক ছেটানোর কাজ করেছে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস্ ফেয়ার।

/টিটি/

লাইভ

টপ