X
মঙ্গলবার, ২১ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবের কাঁকড়া খামারে সব শ্রমিকের বেতন পরিশোধ

সাতক্ষীরা প্রতিনিধি
২৩ এপ্রিল ২০২০, ০০:১১আপডেট : ২৩ এপ্রিল ২০২০, ০০:৪১

সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের শ্রমিকদের বেতন পরিশোধ করা হচ্ছে।

ক্রিকেটার সাকিব আল হাসানের কাঁকড়া খামারের কর্মীদের বকেয়া বেতন পরিশোধ করে দিয়েছে ফার্ম কর্তৃপক্ষ। বুধবার (২২ এপ্রিল) বিকেলে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালীতে অবস্থিত সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডে শ্রমিকদের ডেকে তাদের বেতন পরিশোধ করে দেওয়া হয়। এসময় ১৫০ জন শ্রমিকের বকেয়াসহ পাওনা ১৯ লাখ ৫৪ হাজার টাকা বেতন পরিশোধ করে দেওয়া হয়। ফার্মের জেনারেল ম্যানেজার মো. সালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় উপস্থিত ছিলেন অ্যাগ্রো ফার্ম লিমিটেডের কাঁকড়া খামার প্রকল্পের তত্ত্বাবধায়ক সগীর হোসেন পাভেল, জেনারেল ম্যানেজার সালাউদ্দিন, সাতক্ষীরা ফুটবল অ্যাসোসিশনের সভাপতি শেখ নাসেরুল হক, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য খন্দকার আরিফ হাসান প্রিন্সসহ ফার্মের কর্মকর্তা ও কর্মচারীরা।

এ বিষয়ে সাকিব আল হাসানের কাঁকড়া খামার প্রকল্পের তত্ত্বাবধায়ক সগীর হোসেন পাভেল বলেন, ভালো লাগছে শ্রমিকদের বেতন পরিশোধ করে দিতে পেরে। আমাদের টার্গেট ছিল ৩০ এপ্রিলের মধ্যে বেতন শোধ করার। কিন্তু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেলো। শ্রমিকদের বেতন দেরিতে দেওয়ার জন্য আমরা ক্ষমা চাইছি।

তিনি আরও বলেন, এসব শ্রমিককে নিয়ে গত চার বছর ধরে কাজ করছি। বেতন নিয়ে কখন কোনও সমস্যা হয়নি। করোনার কারণে একটু দেরি হয়ে গেল। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এসব শ্রমিককে নিয়ে আমরা আবারও কাজ করবো।

সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্মের হ্যাচারি শ্রমিক শাহিন আলম বলেন, করোনার কারণে খুব কষ্টে দিন পার করছিলাম। বেতন পেয়ে ভালো লাগছে। দুই বছর ধরে সাকিব আল হাসানের হ্যাচারিতে কাজ করছি। এর আগে বেতন নিয়ে কোনও সমস্যা হতে দেখিনি। আমাদের সমস্যায় সাংবাদিক ভাইয়েরা আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন সেজন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি।

সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্মের জেনারেল ম্যানেজার সালাউদ্দিন বলেন, ফার্মের শ্রমিকদের বেতন সাকিব ভাই ৩০ এপ্রিলের মধ্যে পরিশোধ করে দিতে বলেছিলেন। তিনি তার নিজের তহবিল থেকে তাৎক্ষণিক বকেয়া বেতন পরিশোধ করার টাকা দেওয়ায় আমরা আর দেরি না করে সকল শ্রমিকের বেতন দ্রুত পরিশোধ করে দিয়েছি। এসময় ১৫০ জন শ্রমিকের বকেয়াসহ পাওনা ১৯ লাখ ৫৪ হাজার টাকার বেতন পরিশোধ করা হয়েছে।

তিনি আরও বলেন, আমারা তিনটা শিপমেন্ট রেডি করছিলাম কিন্তু করোনার কারণে সেগুলো রফতানি করতে পারিনি। সে কারণে শ্রমিকদের বেতন দিতে দেরি হয়েছে। এজন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

প্রসঙ্গত, সোমবার সকালে চার মাসের বেতন না পেয়ে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে অবস্থিত সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের দেড় শত শ্রমিক আন্দোলন শুরু করে। তবে, সামাজিক দূরত্ব বজায় না রেখে আন্দোলন করায় র‌্যাবের একটি টহল টিম শ্রমিকদের হটিয়ে দেয়। এরপর সোমবার (২০ এপ্রিল) রাতে শ্রমিকদের বেতন বকেয়ার বিষয়টি জানার পর দ্রুতই শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করার বিষয়ে নির্দেশ দিয়েছেন বিশেষ অভিযোগে এ বছর ক্রিকেটে নিষিদ্ধ থাকা বিশ্বসেরা এই অলরাউন্ডার। বুধবার এ বিষয়ে নিজের অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে বিস্তারিত ব্যাখ্যাও করেছেন তিনি

এ সংক্রান্ত আগের সংবাদ: 
সাকিবের খামারে শ্রমিকদের বিক্ষোভ নিয়ে যা বললেন তার বাবা

সাকিবের কাঁকড়া খামারের শ্রমিকদের বেতন বুধবার

 

 

 

/টিএন/
সম্পর্কিত
মজুরির ধান নিয়ে ট্রাকে বাড়ি ফেরার পথে প্রাণ গেলো ২ শ্রমিকের
খুলনা অঞ্চলে কৃষিতে জলবায়ু পরিবর্তনের প্রভাববাড়ছে তাপমাত্রা, কমছে কৃষি উৎপাদন
বাঘের পর এবার কুমিরের মুখ থেকে বেঁচে ফিরলেন আব্দুল কুদ্দুস
সর্বশেষ খবর
স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে চলেছে রকমারি ডট কম
স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে চলেছে রকমারি ডট কম
বিছানায় পড়ে ছিল স্ত্রীর লাশ, ঘরের আড়ায় ঝুলছিলেন স্বামী
বিছানায় পড়ে ছিল স্ত্রীর লাশ, ঘরের আড়ায় ঝুলছিলেন স্বামী
রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিন আজ
রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিন আজ
সংসদীয় কমিটির তোপের মুখে টেলিটক
সংসদীয় কমিটির তোপের মুখে টেলিটক
সর্বাধিক পঠিত
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত
রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারের ভিডিও প্রকাশ
রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারের ভিডিও প্রকাশ
ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলবে
প্রধানমন্ত্রীর নির্দেশ, জানালেন ওবায়দুল কাদেরঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলবে
এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
কান উৎসব ২০২৪এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...