ঝালকাঠিতে প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু

Send
ঝালকাঠি প্রতিনিধি
প্রকাশিত : ০৬:৪২, মে ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৬:৪২, মে ২০, ২০২০

করোনাভাইরাসঝালকাঠির নলছিটিতে শ্বাসকষ্ট ও জ্বর-কাশি নিয়ে মৃত পোশাক শ্রমিকের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। গত সোমবার (১৭ মে) সকালে করোনা উপসর্গ নিয়ে তসলিম উদ্দিন খান (৩৯) নামের ওই শ্রমিক নলছিটিতে নিজ গ্রামের বাড়িতে মারা যান। তিনি নারায়ণগঞ্জের একটি পোশাক কারাখানায় কাজ করতেন। মঙ্গলবার (১৯ মে) সকালে এসব তথ্য জানান, নলছিটি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিউলি পারভীন।

তিনি বলেন, 'রিপোর্ট পাওয়ার পরপরই স্থানীয় প্রশাসন ওই বাড়িটি লকডাউন করেছে। পাশাপাশি মঙ্গলবার সকালে ওই বাড়িতে লোক পাঠানো হয়। ওই পরিবারের ৯ সদস্যের নমুনা সংগ্রহ করে টেষ্টের জন্য ল্যাবে পাঠানোর কার্যক্রম চলছে।'

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (১৪ মে) করোনা উপসর্গ নিয়ে তসলিম উদ্দিন খান (৩৯) নারায়ণগঞ্জ থেকে নলছিটি পৌরসভার নাঙ্গুলী এলাকার নিজ বাড়িতে আসেন। প্রচণ্ড শ্বাসকষ্ট ও জ্বর-কাশি থাকায় গত শুক্রবার (১৫ মে) তসলিমের নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। কিন্তু রিপোর্ট আসার আগেই তসলিমের মৃত্যু হয়।

এ নিয়ে ঝালকাঠি জেলায় প্রথম করোনা আক্রান্ত কোনও রোগীর মৃত্যু হলো। আর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের তথ্যানুযায়ী এ জেলায় এখন পর্যন্ত ২৪ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে ১২ জন সুস্থ হয়েছেন। সুস্থ হওয়াদের মধ্যে বেশিরভাগই বাড়িতে থেকেই চিকিৎসা নিয়েছেন।

/আইএ/

লাইভ

টপ