গরু চুরি মামলার আসামিদের বিরুদ্ধে শতাধিক গাছ কাটার অভিযোগ বাদীর

Send
বাগেরহাট প্রতিনিধি
প্রকাশিত : ১২:৫৯, মে ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৫৯, মে ২৩, ২০২০

কেটে দেওয়া হয়েছে সুপারি গাছবাগেরহাট সদরের রণজিৎপুর গ্রামের সঞ্জয় কুমার দাসের শতাধিক সুপারি, মেহগনি ও কলা গাছ কাটার অভিযোগ উঠেছে। এলাকার তায়েফ-হোসেন-হাসান বাহিনীর সদস্যদের বিরুদ্ধে এই অভিযোগ। এর আগে তাদের বিরুদ্ধে গরু চুরির অভিযোগে মামলা করেন সঞ্জয় কুমার দাস। শুক্রবার (২২ মে) দুপুরে এসব গাছ কাটা হয়েছে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

সঞ্জয় কুমার দাস বলেন, ‘গত রবিবার হাসান, হোসেন ও তায়েফসহ আন্তঃজেলা গরু চোর সিন্ডিকেটের সদস্যরা আমার তিন লাখ টাকা মূল্যের তিনটি গরু চুরি করে নিয়ে যায়। পুলিশের সহযোগিতা নিয়ে খোঁজাখুঁজি শুরু করি। দুই দিন আগে পুলিশ তিন আসামিকে আটক করে জেল হাজতে পাঠায় এবং চুরির কাজে ব্যবহৃত পিকআপ ভ্যান জব্দ করে। ওই মামলার তিন আসামি হাসান, হোসেন ও তায়েফ মামলা তুলে নিতে আমাকে হুমকি দিতে থাকে। মামলা তুলে না নেওয়ায় প্রকাশ্য দিবালোকে তারা আমার শতাধিক গাছ কেটে ফেলেছে। এ ঘটনায় নতুন মামলার প্রস্তুতি চলছে।'

স্থানীয় চিত্তরঞ্জন দাস, বিপ্লব দাস, কৃষ্ণপদ দাস জানান, হোসেন-হাসান-তায়েফ বাহিনী এলাকার সংখ্যালঘুদের বিভিন্ন সময় নির্যাতন করে আসছে। কখনও গরু চুরি, ফসল নষ্ট, সেচ মেশিন চুরি, গরু জবাই করে খাওয়াসহ নানা অপকর্মের সঙ্গে তারা জড়িত। কোনও প্রতিবাদ করলেই নানা রকম ক্ষতি করে তারা।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দীন জানান, গাছ কাটার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

/আইএ/

লাইভ

টপ