মৃত্যুর গুজব ছড়িয়ে প্রতিপক্ষের বাড়িতে হামলা-ভাঙচুর

Send
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৫২, জুন ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৯:৫২, জুন ০৩, ২০২০

বাড়ি ভাঙচুরব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার সূচীউড়ায় প্রতিপক্ষের হামলায় আহত সাহাবুদ্দিন (২৫) নামে এক যুবকের মৃত্যুর গুজব ছড়িয়ে ১০টি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। সোমবার (১ জুন)  রাতে উপজেলার গোকর্ণ ইউনিয়নের জেঠাগ্রামে এই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনা নিয়ে মঙ্গলবার (২ জুন) সকালে দু’পক্ষের মধ্যে সংর্ঘষ হয়।

মঙ্গলবার দুই পক্ষের মধ্যে সংঘর্ষখোঁজ নিয়ে জানা গেছে, ধান মাড়াইকে কেন্দ্র করে ১৮ এপ্রিল রাতে সূচীউড়ায় নাগরের গোষ্ঠী ও বড়বাড়ির গোষ্ঠীর লোকজনের মধ্যে সংর্ঘষ হয়। এতে পুলিশসহ ৬৫ জন আহত হয়। ওই ঘটনার মোট তিনটি মামলা করা হয়। সোমবার রাতে ইসহাক মিয়া থানা থেকে পুলিশকে সঙ্গে নিয়ে সুচীউড়া গ্রামে যায়। এসময় রাস্তায় দাঁড়িয়ে থাকা প্রতিপক্ষ সাহাবুদ্দিনের ওপর হামলা চালায় ইসহাক মিয়াসহ তার দলের লোকেরা। আহত অবস্থায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

বাড়িতে জিনিসপত্র ভাঙচুরএদিকে সাহাবুদ্দিন মারা গেছে এমন গুজব এলাকায় ছড়িয়ে রাতে তার পক্ষের লোকেরা প্রতিপক্ষের ইসহাক মিয়ার পক্ষের কমপক্ষে ১০টি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট করে। এ ঘটনার মঙ্গলবার সকালেও আবার উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এ বিষয়ে গোকর্ণ ইউপি চেয়ারম্যান ছোয়াব আহমেদ হৃতুল জানান, সাহাবুদ্দিনের মৃত্যুর গুজবে রাতে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা-ভাঙচুর ঘটনা ঘটেছে। এমন খবর পেয়ে সকালে পুলিশসহ আমি বেশ কিছু বাড়িঘর পরিদর্শন করে দেখেছি। 

বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর

এ ব্যাপারে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুর রহমান জানান, সাহাবুদ্দিন নামে এক যুবকের মৃত্যুর গুজবে রাতে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ বিষয়ে তদন্ত চলছে। ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

/এসটি/

লাইভ

টপ