বিয়ের আসর থেকে শ্রীঘরে মা-ছেলে

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৪৩, জুলাই ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৫১, জুলাই ০৫, ২০২০

আটক তিন জনশুক্রবার (৩ জুলাই) রাতে আগৈলঝাড়া উপজেলার ঐচারমাঠ গ্রামের মৃদুল মল্লিকের সঙ্গে কালকিনির চরবাহাদুরপুর গ্রামের জগদীশ মণ্ডলের মেয়ে নবম শ্রেণির ছাত্রী কেয়া মণ্ডলের বিয়ের প্রস্তুতি চলছিল। বিয়ের আয়োজন করা হয় বরের বাড়িতে। কিন্তু বিধি বাম। বিয়ের আসরে এসে উপস্থিত হয় ভ্রাম্যমাণ আদালত। বাল্য বিয়ের অপরাধে বর ও বরের মাসহ তিন জনকে ৬ মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম। তিনি বলেন, বাল্য বিয়ের অপরাধে আটককৃতদের কারাদণ্ড দিয়ে শনিবার (৪ জুলাই) দুপুরে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

সাজাপ্রাপ্তরা হলো, বর মৃদুল মল্লিক, তার মা সরস্বতী মল্লিক ও স্থানীয় সুব্রত মল্লিক। 

আগৈলঝাড়া থানার এসআই সুশান্ত কুমার জানান, শুক্রবার রাতে উপজেলার রত্নপুর ইউনিয়নের ঐচারমাঠ গ্রামের মৃদুল মল্লিকের সঙ্গে চরবাহাদুরপুর গ্রামের জগদীশ মণ্ডলের মেয়ের বিয়ের প্রস্তুতি চলছিল বরের বাড়িতে। গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে গিয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেই এবং  তিন জনকে আটক করে থানায় নিয়ে আসি।

তিনি আরও জানান,  শুক্রবার রাতেই বরসহ ওই তিন জনকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলামের কাছে হাজির করা হয়। বাল্য বিয়ের আয়োজন করায় প্রত্যেককে ৬ মাস করে সাজা দেন বিচারক। 

/এসটি/এমওএফ/

লাইভ

টপ