সাংবাদিকের ওপর হামলা মামলায় রাতে গ্রেফতার দুপুরে জামিন!

Send
কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত : ১০:২১, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:৩৪, জুলাই ০৬, ২০২০

চেয়ারম্যান শাহজাহান



দুর্নীতি ও নানা অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করায় কুমিল্লার মুরাদনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরিফুল আলম চৌধুরীর বাড়িতে ঢুকে তাকে কুপিয়ে ও পিটিয়ে হাত-পা ভেঙে দেওয়ার ঘটনায় চেয়ারম্যান শাহজাহান শনিবার (৪ জুলাই) গ্রেফতার হন। রবিবার (৫ জুলাই) কারাগারে পাঠানোর আগেই ভার্চুয়াল আদালতের মাধ্যমে জামিন নেন তিনি।

কুমিল্লা কোর্ট ইন্সপেক্টর সালাউদ্দিন আল মাহমুদ জানান, জামিন আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচার গোলাম মাহবুব খান চেয়ারম্যান শাহজাহানের জামিন মঞ্জুর করেন।

জানা গেছে, চেয়ারম্যান শাহজাহান বাহিনীর লোকজন নিয়ে দারোরা ইউনিয়নে কাজিয়াতল গ্রামে শনিবার প্রকাশ্য দিবালকে বাড়িতে গিয়ে সাংবাদিককে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। তার মুক্তিযোদ্ধা বাবা ও বৃদ্ধ মাকে কুপিয়েও আহত করা হয়। এ ঘটনায় চেয়ারম্যানসহ সাত জনের বিরুদ্ধে মামলা করেন সাংবাদিক শরিফুলের বাবা।    
তবে মুরাদনগর থানার তদন্ত পরিদর্শক নাহিদ জানান, সাংবাদিক পরিবারের ওপর হামলার ঘটনায় রবিবার চেয়ারম্যান শাহজাহানকে কোর্টে পাঠানো হয়েছে। মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।   
সাংবাদিক শরিফুলের বাবা আব্দুল মতিন চৌধুরী বলেন, ‘দারোরা ইউপি চেয়ারম্যান শাহজাহানের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতির সংবাদ প্রকাশ করে আমার ছেলে। এতে ক্ষিপ্ত হয়ে তাকে প্রাণনাশের হুমকি দেয় চেয়ারম্যান ও তার দলবল। শরিফের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দেওয়া হয়। সে একমাস বাড়ির বাইরে ছিল। গত সপ্তাহে সে বাড়িতে আসে। শরিফ বাড়িতে আছে এ খবর পেয়ে শনিবার দুপুরে চেয়ারম্যান শাহজাহানের লোকজন বাড়িতে ঢুকে তাকে টেনে হিঁচড়ে বাড়ির ওঠানে আনেন। দা দিয়ে কুপিয়ে, হাতুড়ি ও লোহার পাইপ দিয়ে পিটিয়ে তার দুই হাত পা ভেঙে দেয়। আমি ও তার মা তাকে বাঁচাতে এগিয়ে গেলে রামদা দিয়ে আমার ডান হাতে কোপ দেয় এবং রড দিয়ে পেটায়। তার মায়ের বাম হাত ভেঙে দেয়। আমাদের চিৎকারেও চেয়ারম্যানের লোকজনের ভয়ে কেউ এগিয়ে আসার সাহস পায়নি।’

আহত অবস্থায় সাংবাদিককে প্রথমে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

এ বিষয়ে জানতে চেয়ারম্যানের যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে। 

 

/এসটি/

লাইভ

টপ