গোপালগঞ্জে করোনায় পল্লি চিকিৎসকের মৃত্যু

Send
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৪:১৪, জুলাই ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:১৪, জুলাই ১০, ২০২০

করোনাভাইরাসগোপালগঞ্জের কাশিয়ানীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিমল কৃষ্ণ ত্রিনাথ (৬০) নামে এক পল্লি চিকিৎসকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১০ জুলাই) সকাল সাড়ে ৭টায় তিনি উপজেলার রাজপাট ইউনিয়নের তেতুলিয়া গ্রামের নিজ বাড়িতে মারা যান।

কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. কাইয়ুম তালুকদার জানিয়েছেন, গত শনিবার বিমল কৃষ্ণ ত্রিনাথের করোনা পজিটিভ শনাক্ত হয়। এরপর থেকে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। তিনি আরও জানান, স্বাস্থ্যবিধি মেনে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে গ্রামের শ্মশানে তার মৃতদেহ সৎকার করা হয়েছে।

এ নিয়ে গোপালগঞ্জে করোনায় ১৬ জনের মৃত্যু হলো। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, টুঙ্গীপাড়ায় ৪ জন, কোটালীপাড়ায় একজন, কাশিয়ানীতে ৩ জন এবং মুকসুদপুরে ৪ জন রয়েছেন।

সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে গোপালগঞ্জে ২৯ জনসহ ৯৫৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তিনি আরও জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১৩ জন, টুঙ্গীপাড়ায় ৪ জন, কোটালীপাড়ায় ৯ জন, কাশিয়ানীতে একজন ও মুকসুদপুরে  ২ জন রয়েছেন।

আক্রান্তদের আইসোলেশনে নেওয়ার পাশাপাশি পরিবারের সদস্যদের হোম কেয়ারেন্টিইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে আক্রান্তদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

জেলায় মোট আক্রান্তদের মধ্যে সদরে ২৭৮ জন, টুঙ্গিপাড়ায় ১৬০ জন, কোটালীপাড়ায় ১৪৬ জন, মুকসুদপুরে ১৯৪ জন ও কাশিয়ানীতে ১৭৫ জন রয়েছেন। সুস্থ হয়েছেন ৫৫০ জন। তাদের মধ্যে সদরে ১৩২ জন, টুঙ্গিপাড়ায় ৭৮ জন, কোটালীপাড়ায় ৭৯ জন, মুকসুদপুরে ১৩৮ জন ও কাশিয়ানী উপজেলায় ১২৩ জন রয়েছেন। বাকি ৩৮৭ জন জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত জেলায় ৫ হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে।

/আইএ/

লাইভ

টপ