মদন হাওরে পর্যটক চলাচলে নিষেধাজ্ঞা

Send
নেত্রকোনা প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৩০, আগস্ট ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১৬, আগস্ট ০৬, ২০২০

নেত্রকোনা

নেত্রকোনার মদন উপজেলার হাওরে ইঞ্জিন চালিত নৌকাডুবির ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। আগামী ৩ দিনের মধ্যে ঘটনার তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে কমিটিকে। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কোনও পর্যটককে সেখানে ভ্রমণ করতে দেওয়া হবে না এবং এলাকাবাসীকেও নৌযানে সীমিত আকারে চলাচলের জন্য বলা হয়েছে সংশ্লিষ্টদের পক্ষ থেকে।

এ বিষয়ে জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন দাখিলের পর ঘটনার মূল কারণ জানা যাবে। এছাড়াও এখন হাওরের পর্যটকদের ঘোরাফেরা ও চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ ও স্বাভাবিক হলে স্থানীয় প্রশাসনকে নিয়ে বসে পরবর্তী নির্দেশনা দেওয়া হবে।

এদিকে মদন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদকে প্রধান করে চার সদস্যের কমিটির অন্য সদস্যরা হলেন-উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফখরুল হাসান চৌধুরী টিপু, মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রমিজুল হক, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আহমেদুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার ও তদন্ত কমিটির প্রধান বুলবুল আহমেদ জানান, আমাকে প্রধান করে জেলা প্রশাসনের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ থেকেই আমরা কাজ শুরু করেছি। যথা সময়ের মধ্যেই আমরা সঠিক তদন্ত করে তার প্রতিবেদন দাখিলের চেষ্টা করব।

উল্লেখ্য, বুধবার দুপুর দেড়টার দিকে উপজেলার গোবিন্দশ্রী এলাকায় ৪৮ পর্যটক নিয়ে একটি নৌকা ডুবে যায়। ৩০ জন সাঁতরে তীরে উঠতে পারলেও অন্যরা উঠতে পারেনি। ফায়ার সার্ভিসের কর্মীরা ১৭ জনের মরদেহ উদ্ধার করে। বৃহস্পতিবার সকালে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়।

/এএইচ/এমএমজে/

লাইভ

টপ