যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নৃশংসতা: ময়নাতদন্ত সম্পন্ন

Send
যশোর প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৪৭, আগস্ট ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১২, আগস্ট ১৪, ২০২০

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রযশোর শিশু উন্নয়ন কেন্দ্রের বন্দি তিন কিশোর নিহত হওয়ার ঘটনায় দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে সমাজসেবা অধিদফতর। শুক্রবার (১৪ আগস্ট) দুপুরে প্রতিষ্ঠানটির মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম এ কমিটি গঠন করে বিজ্ঞপ্তি জারি করেন।
কমিটির প্রধান করা হয়েছে সমাজসেবা অধিদফতরের পরিচালক (প্রতিষ্ঠান) সৈয়দ মোহাম্মাদ নুরুল বসিরকে। তার সঙ্গে তদন্ত কাজে সহায়তা করবেন উপ-পরিচালক (প্রতিষ্ঠান-২) এসএম মাহমুদুল্লাহ। আগামী তিন কর্মদিবসের মধ্যে এ কমিটিকে মহাপরিচালকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে। সমাজসেবা অধিদফতর যশোরের উপ-পরিচালক অসিত কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।
তদন্ত কমিটি গঠনের চিঠিএদিকে, নিহত তিন কিশোরের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। শুক্রবার দুপুরে যশোর জেনারেল হাসপাতালের চিকিৎসক আহম্মেদ তারেক সামস নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হকের উপস্থিতিতে ময়নাতদন্ত সম্পন্ন করেন।
প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৩ আগস্ট) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে মারপিটের ঘটনায় ৩ বন্দি কিশোর নিহত হয়। এ সময় আহত হয় ১৫ জন। আহতদের পুলিশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় ওই কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ ১০ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে পুলিশ।

/আরআইজে/এমওএফ/

লাইভ

টপ