৯৯৯-এ কল করায় বাঁচলো বিষধর কোবরা

Send
মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৪৮, আগস্ট ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৬:০৫, আগস্ট ১৬, ২০২০



বিষধর কোবরা সাপ উদ্ধারজাতীয় জরুরি সেবা নম্বর-৯৯৯-এ কল করে শ্রীমঙ্গলে একটি বিষধর কোবরা সাপের প্রাণ বাঁচিয়েছেন এক যুবক। শুক্রবার (১৪ আগস্ট) সকালে উপজেলার কালাপুর ইউনিয়নের মাইজডিহি পাহাড় এলাকার ভাগলপুর সড়ক থেকে সাপটি উদ্ধার করে বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনে রাখা হয়েছে।

স্থানীয়রা জানান, সকালে মাইজডিহি রাবার বাগান থেকে একটি বিষধর সাপ বের হয়ে পূর্ব ভাগলপুর গ্রামের সড়কে চলে আসে। সাপ দেখা মাত্র গ্রামবাসী লাঠিসোটা হাতে নিয়ে সাপটিকে মেরে ফেলার পরিকল্পনা করে। ওই সময় সাজ্জাদ নামে এক যুবক সাপটি না মারতে মানুষকে বাধা দেন এবং ৯৯৯ নম্বরে ফোন করে সাপটি উদ্ধারের অনুরোধ জানান। পরে বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশন সাপটিকে উদ্ধার করে।

শ্রীমঙ্গলের রুপসপুর এলাকায় অবস্থিত বাংলাদেশ বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বাংলা ট্রিবিউনকে বলেন, সকাল ৮টার দিকে ৯৯৯ থেকে তাদের মোবাইলে কল করে সাপটি উদ্ধারের জন্য বলা হয়। তখন ভাগলপুর গিয়ে সাপটি উদ্ধার করে নিয়ে আসি।

তিনি আরও বলেন, গায়ের রং ও স্বভাব দেখে মনে হচ্ছে এটি ভয়ানক কোবরা (স্থানীয়ভাবে কালা খরিস) সাপ। এটি কি জাতের কোবরা তা বলা যাচ্ছে না। সাপটি লাউয়াছড়া বনে অবমুক্ত করা হবে।

 

 

/টিটি/

লাইভ

টপ