পুলিশ কর্মকর্তার নামে ভুয়া আইডি খুলে প্রতারণা

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ১০:১১, সেপ্টেম্বর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:১১, সেপ্টেম্বর ২৩, ২০২০

আটক বাবু



পুলিশের ডিআইজি ও পুলিশ সুপারসহ উচ্চ পদস্থদের নামে ভুয়া ফেসবুকে আইডি খুলে প্রতারণার দায়ে মোস্তাফিজুর রহমান বাবু ওরফে নীরব (৩৫) ও তার সহযোগঅ সুফিয়া বেগমকে (৩৪) গ্রেফতার করেছে নীলফামারী ডিবি পুলিশ। 

সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে মোস্তাফিজুর রহমানকে সৈয়দপুর উপজেলার শুটকির মোড় এবং সুফিয়া বেগমকে দিনাজপুরের কাহারোল উপজেলার সরঞ্জা গ্রাম থেকে গ্রেফতার করা হয়। এঘটনায় মামলা দায়েরের পর মঙ্গলবার বিকালে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়। প্রতারণার কাজে ব্যবহৃত দু’টি মোবাইল ফোন ও একটি সিম কার্ড জব্দ করা হয়।
পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, ‘মোস্তাফিজুর রহমান আমার নামে ভুয়া ফেসবুকে আইডি খুলে ১২ সেপ্টেম্বর খুলনা ও যশোর জেলার বিভিন্ন মানুষকে ম্যাসেঞ্জারে কল করে মামলার হুমকি দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করে। 
এর আগে সে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি হারুন অর রশীদ এবং দিনাজপুর, চাঁদপুরসহ বিভিন্ন জেলার এসপির নামে একইভাবে ভুয়া আইডি খুলে প্রতারণা করে। মোস্তাফিজুর ফেসবুকের যেসব আইডিতে সরকারের বিরুদ্ধে উসকানি, কুরুচিপূর্ণ মন্তব্য, দেশদ্রোহী কমেন্ট, লাইক, শেয়ার দেখেন সেসব আইডি চিহ্নিত করে পুলিশ কর্মকর্তার নামে খোলা ভুয়া আইডির ম্যাসেঞ্জার থেকে কল করে মামলার হুমকি দিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন। 
তার বিরুদ্ধে চট্টগ্রামের পতেঙ্গা থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুইটি মামলা হয়েছে। ওই মামলায় ২৩ মাস জেল খেটে বের হওযার পর পরিবারের সদস্যদের সঙ্গে সম্পকের্র অবনতি হওয়ায় তাকে বাড়ি থেকে বের করে দেয়। এরপর দিনাজপুর জেলার কাহরোল উপজেলার শাহপাড়ায় মামা শহবুদ্দিনের বাড়িতে আশ্রয় নেয়। সেই সুবাদে সুফিয়া বেগমের সঙ্গে পরিচয় হলে তার নামে সিম কিনে (০১৩০১১৭৭৯৩০) ওই নম্বরে বিকাশ খুলে প্রতারণা শুরু করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছে তারা।

 

/এসটি/

লাইভ

টপ
X