মসজিদে বিস্ফোরণ: ক্ষতিগ্রস্ত পরিবারে রবিবার পৌঁছাবে প্রধানমন্ত্রীর অনুদান

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৭:২৩, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২৮, সেপ্টেম্বর ২৪, ২০২০




বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত মসজিদতল্লা ট্র্যাজেডির ঘটনায় নিহত এবং আহত ৩৫ পরিবারের প্রতিটি পরিবারকে পাঁচ লাখ টাকা করে সর্বমোট এক কোটি ৭৫ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অনুদানের চেক স্ব স্ব পরিবারের হাতে রবিবারের মধ্যে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকালে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন

এর আগে, জেলা প্রশাসন থেকে প্রতিটি পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অর্থ বরাদ্দ চাওয়া হয়েছিলো।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তল্লা মসজিদের বিস্ফোরণ ঘটনায় নিহত-আহতদের প্রত্যেক পরিবারকে পাঁচ লাখ টাকা করে অনুদান দেওয়ার নির্দেশনা দিয়েছেন। রবিবারের মধ্যে পরিবারগুলোর হাতে চেক তুলে দেওয়া হবে।

তিনি বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রীর অনুদান নিহত ও আহতদের পরিবারের হাতে তুলে দেওয়ার জন্য প্রতিটি পরিবারের কাছে খবর পাঠানো হয়েছে।

গত ৪ সেপ্টেম্বর ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিস্ফোরণে ২ পরিবারের ২ সদস্য করে চার জনসহ ৩৬ পরিবারের ৩৮ জন দগ্ধ হন। ৩৭ জন ঢাকা মেডিক্যাল হাসপাতালে ভর্তি হয়েছিলো। তাদের মধ্যে ৩৪ জনেরই মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন রয়েছেন আরও দুই জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একজন। এছাড়া তালিকায় নাম উঠেনি সালমা নামের একজনের। তিতাসের পাইপলাইনের লিকেজ থেকে গ্যাস বের হয়ে মসজিদের বদ্ধ ঘরে জমে যায়। পরে বিস্ফোরণ ঘটে বলে তদন্তে বেরিয়ে এসেছে।

আরও পড়ুন:
নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: হতাহতদের পৌনে ২ কোটি টাকা সহায়তা প্রধানমন্ত্রীর

মসজিদে বিস্ফোরণ: তিতাসের তদন্ত প্রতিবেদন নিয়ে ক্ষোভ



দুই দিনের রিমান্ডে তিতাসের প্রকৌশলীসহ ৮ কর্মী

নারায়ণগঞ্জের তিতাস গ্যাসের আট কর্মকর্তা-কর্মচারীর জামিন মঞ্জুর

৬ দফা দাবিতে প্রধানমন্ত্রীর কাছে মসজিদে বিস্ফোরণে হতাহতদের স্বজনদের স্মারকলিপি

মসজিদে বিস্ফোরণ: আদালতে বৈদ্যুতিক মিস্ত্রির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

 

 

/টিটি/

লাইভ

টপ