হ্যাকিং প্রতারক চক্রের ৩ সদস্য আটক

Send
কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৪৭, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪৭, সেপ্টেম্বর ২৪, ২০২০

প্রতারক চক্রের ৩ সদস্য

কুমিল্লায় আনলাইন হ্যাকিং প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) চাঁদপুরের হাজীগঞ্জ থানার কংগাইশ গ্রামে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব। এ সময় হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত কম্পিউটার, ল্যাপটপ, পেনড্রাইভ, বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড ও চেক বই জব্দ করা হয়। এছাড়া হ্যাকিংয়ের মাধ্যমে সংগ্রহ করা দুই লাখ ৩৯ হাজার ৯০০ টাকা উদ্ধার করা হয়েছে।

আটক তিন ব্যক্তি চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কংগাইশ গ্রামের মো. জাকির হোসেন বেপারীর ছেলে মো. শাহাদাৎ হোসেন ওরফে শিহাব (২৫), একই গ্রামের মো. মনিরুল ইসলামের ছেলে মো. মাইনুল ইসলাম (২৫) এবং ওই গ্রামের মো. আবুল হোসেনের ছেলে মো. মাহবুবুল আলম ওরফে আবির (২৫)।

হ্যাকিংয়ে ব্যবহৃত সরঞ্জাম ও টাকাবৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাবিক জানান, প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে বিশ্বের বিভিন্ন দেশের অনলাইন পেমেন্ট সিস্টেম ব্যবহার করে অনলাইনে কেনাকাটা, বিভিন্ন বিল পে করা, বিদেশে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের টিউশন ফি পেমেন্ট ডিসকাউন্ট অফার করে প্রতারণা করে আসছিল। তাদের বিরুদ্ধে চাঁদপুরের হাজীগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন।

 

/আইএ/

লাইভ

টপ