স্কুলছাত্রী এক ঘণ্টার জন্য মেয়র

Send
পটুয়াখালী সংবাদদাতা
প্রকাশিত : ১৬:২৪, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:২৫, অক্টোবর ২৯, ২০২০

BT-Newমাত্র এক ঘণ্টার জন্য পটুয়াখালী পৌরসভার মেয়রের প্রতীকী দায়িত্ব নিয়েছিল নবম শ্রেণির ছাত্রী জান্নাতুল। এক ঘণ্টার দায়িত্ব নিয়েই সে পটুয়াখালীর বিভিন্ন সমস্যার সমাধানে কাউন্সিলরদের নিয়ে আলোচনায় বসে। জান্নাতুল পটুয়াখালী সদর খারিজ্জমা ইসহাক মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। আন্তর্জাতিক সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় তাকে এক ঘণ্টার এ দায়িত্ব দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় পটুয়াখালী পৌরসভার কার্যালয়ে মেয়র মো. মহিউদ্দিন আহমেদের কাছ থেকে প্রতীকীভাবে পৌরসভার দায়িত্ব নেয় জান্নাতুল। এ সময় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

দায়িত্ব নিয়ে জান্নাতুল দুস্থ নারী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করে এবং নারীবান্ধব পটুয়াখালী গড়ে তুলতে নানা সুপারিশমালা তুলে ধরে। এ সময় সাবেক মেয়র মো. মহিউদ্দিন আহমেদও ঘোষণা দেন জান্নাতুলের স্বপ্ন বাস্তবায়নের। পৌরসভার সব শাখায় নারীরদের কাজের অগ্রাধিকার দেওয়ার বিষয়ে তিনি আশ্বস্ত করেন।

জান্নাতুলের কাছে নানা বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে সে বলে, ‘আমি আমার কাউন্সিলরদের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা করবো।’

গোলটেবিলে মো. মহিউদ্দিন আহমেদ বলেন, ‘নারীরা রাষ্ট্রের অনেক সর্বোচ্চ গুরুত্বপূর্ণ পদে থাকলেও নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছেন। এভাবে এক ঘণ্টার জন্য নয়, আজকের কন্যাশিশুদের আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা পালনের উপযুক্ত করে গড়ে ‍তুলতে হবে।  এজন্য পরিবার ও সমাজকেই দায়িত্ব নিতে হবে।’

/এমএএ/

লাইভ

টপ