চট্টগ্রামে চালু হচ্ছে আরও একটি করোনা ল্যাব

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২১:৪৮, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৫২, অক্টোবর ২৯, ২০২০

ছবি প্রতীকী
করোনাভাইরাস শনাক্তকরণে চট্টগ্রামে আরও একটি ল্যাব চালু হতে যাচ্ছে। শনিবার (৩১ অক্টোবর) চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উদ্যোগে হাটহাজারীতে স্থাপিত এই ল্যাবের উদ্বোবন করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সিভাসুর জনসংযোগ ও প্রটোকল শাখার উপ-পরিচালক খলিলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে সিভাসুর উদ্যোগে করোনাভাইরাস শনাক্তে দুটি ল্যাব স্থাপন করা হলো। এর আগে, গত ২৩ এপ্রিল নগরীর খুলশী এলাকায় সিভাসুর মূল ক্যাম্পাসে প্রথম ‘কোভিড-১৯ ল্যাব’ উদ্বোধন করা হয়।

খলিলুর রহমান বাংলা ট্রিবিউনকে জানান, সিভাসুর উদ্যোগে আরও একটি করোনাভাইরাস শনাক্তকরণ ল্যাব স্থাপন করা হয়েছে। ৩১ অক্টোবর (শনিবার) সকাল ১০টায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী সিভাসুর হাটহাজারীস্থ রিসার্চ অ্যান্ড ফার্ম বেইজড ক্যাম্পাসে স্থাপিত এ ল্যাব (২য় কোভিড-১৯ ল্যাব) উদ্বোধন করবেন। এ সময় চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিভাসুর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

তিনি আরও বলেন, চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করবে এবং বিআইটিআইডি থেকে পাঠানো নমুনাসমূহ সিভাসুর এ ল্যাবে পরীক্ষা করা হবে।

 

/টিটি/

লাইভ

টপ