X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

সোনাতলায় ইউপি নির্বাচনে মুখোমুখি দুই ভাই

আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ১১:৪৯

বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নে আগামী ৩১ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ে মুখোমুখি হয়েছেন দুই ভাই। এদের একজন আওয়ামী লীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যান ও অপরজন বিএনপি ঘরানার স্বতন্ত্রপ্রার্থী। অপর দুই স্বতন্ত্র প্রার্থীও বিএনপি সমর্থিত। এদিকে চেয়ারম্যান পদেন জন্য দুই ভাইয়ের লড়াই ভোটারদের মধ্যে আলোচনা-সমালোচনার। 

দুই ভাইয়ের একজন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত (নৌকা) ও সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সদস্য আলী তৈয়ব শামীম এবং অপর জন স্বতন্ত্রপ্রার্থী (আনারস) ও দিগদাইড় ইউনিয়ন বিএনপির সভাপতি মোস্তাক আহমেদ তরুণ।

এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, আগামী ৩১ জানুয়ারি সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট হবে। চেয়ারম্যান পদে চার জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ১৪ জানুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। ওই ইউনিয়নের জনপ্রিয় সাবেক চেয়ারম্যান মরহুম মোশারফ হোসেন বুলু মন্ডলের ছেলে আওয়ামী লীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যান আলী তৈয়ব শামীম এবারও নৌকা পেয়েছেন। প্রার্থিতা ও প্রতীক নিশ্চিত হওয়ার পর থেকে তিনি গণসংযোগ শুরু করেছেন। 

তিনি বলেন, গত পাঁচ বছরে দলমত নির্বিশেষে সাধ্যমতো ইউনিয়নের উন্নয়ন কাজ করেছি। জনগণ আবারও ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করলে অসমাপ্ত কাজগুলো শেষ করার পাশাপাশি নতুন উন্নয়ন কাজ হাতে নিতে পারবো। 

অপরদিকে স্বতন্ত্রপ্রার্থী ও বিএনপি নেতা মোস্তাক আহমেদ তরুণও এলাকায় গণসংযোগ, উঠান বৈঠক ও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইছেন।

তিনি বলেন, ভোটাররা যোগ্য প্রার্থীকে নির্বাচিত করবেন। নির্বাচিত হতে পারলে দলমত নির্বিশেষে এলাকার সবার জন্য কাজ করবো। এছাড়া তিনি তার মরহুম বাবা সাবেক চেয়ারম্যান বুলু মন্ডলের স্বপ্ন পূরণ করতে চান বলে জানিয়েছেন।
 
অপর দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর মধ্যে রয়েছেন- জোড়গাছা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপির সৈয়দ আহমদ কলেজ স্টেশন আঞ্চলিক কমিটির সাবেক সভাপতি সহিদুল হক টুল্লু (মোটরসাইকেল) এবং দিগদাইড় ইউনিয়ন বিএনপির সাধারণ
সম্পাদক মাহফুজার রহমান (ঘোড়া)। এ দুই প্রার্থীও গণসংযোগ অব্যাহত রেখেছেন। জয়ের বিষয়ে তারাও আশাবাদী। 

তবে ভোটাররা বলছেন, এ ইউনিয়নে চেয়ারম্যান পদে চার জন প্রার্থী হলেও আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আলী তৈয়ব শামীমের সঙ্গে তার ভাই বিএনপি নেতা ও স্বতন্ত্র প্রার্থী সহিদুল হক টুল্লুর প্রতিদ্বন্দ্বিতা হবে। 

রিটার্নিং অফিসার আছিয়া খাতুন বলেন, চেয়ারম্যান পদে দুই সহোদরসহ চার জন প্রার্থী। সব প্রার্থী সুষ্ঠুভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এখন পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনার
খবর পাওয়া যায়নি।

/টিটি/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
কালিয়াকৈরে ইঞ্জিনসহ ট্রেনের ২ বগি লাইনচ্যুত, ঢাকা-রাজশাহী ট্রেন চলাচল বন্ধ
কালিয়াকৈরে ইঞ্জিনসহ ট্রেনের ২ বগি লাইনচ্যুত, ঢাকা-রাজশাহী ট্রেন চলাচল বন্ধ
এবার হারমনি আর মন্দিরা নিয়ে হাজির... (ভিডিও)
এবার হারমনি আর মন্দিরা নিয়ে হাজির... (ভিডিও)
নিরাপদ মাতৃত্ব দিবস আজ
নিরাপদ মাতৃত্ব দিবস আজ
বাঙালির চিত্রশিল্পী, জীবনের শিল্পী
জয়নুল আবেদিনবাঙালির চিত্রশিল্পী, জীবনের শিল্পী
এ বিভাগের সর্বাধিক পঠিত
রাজশাহীতে বিএনপির সমাবেশে হামলায় আহত ৬ সাংবাদিক
রাজশাহীতে বিএনপির সমাবেশে হামলায় আহত ৬ সাংবাদিক