X
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২
১৭ অগ্রহায়ণ ১৪২৯

প্রধানমন্ত্রীর সহায়তা পেলো জীবনের শিশুসন্তান, স্ত্রীকে চাকরির আশ্বাস 

নাটোর প্রতিনিধি
২৭ সেপ্টেম্বর ২০২২, ২২:০১আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১:৪২

নাটোরের নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ ও তার দুই ভাইসহ সহযোগীদের মারধরে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ছাত্রলীগ নেতা জীবনের পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সমবেদনা জানিয়েছে আওয়ামী লীগের প্রতিনিধি দল। এ সময় জীবনের চার মাস বয়সী শিশুকে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পৌঁছানো হয়। এছাড়া জীবনের স্ত্রীকে চাকরির আশ্বাস ছাড়াও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে সহায়তার আশ্বাস দেন প্রতিনিধি দলের সদস্যরা। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামালের নেতৃত্বে প্রতিনিধি দলের সদস্যরা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জীবনের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তার স্ত্রী, বাবা-মা ও স্বজনদের সঙ্গে কথা বলেন তারা। 

প্রতিনিধি দলে আরও ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, নাটোর -নলডাঙ্গা আসনের এমপি শফিকুল ইসলাম শিমুল, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ-সভাপতি কুহেলি কুদ্দুস মুক্তি, সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, আওয়ামী লীগ নেতা সৈয়দ মোর্তজা আলী বাবলু প্রমুখ।

এ সময় জীবনকে হত্যার পূর্বাপর প্রেক্ষাপট, জীবনের পরিবারের আওয়ামী লীগে অবদানসহ সার্বিক বিষয় তুলে ধরেন এমপি শফিকুল ইসলাম শিমুল এবং জীবনের চাচা এসএম ফিরোজ।

 এমপি শফিকুল ইসলাম শিমুল দাবি করেন, হত্যাকারী উপজেলা চেয়ারম্যান আসাদ এক সময় শিবির করতেন। নাটোরের প্রয়াত আওয়ামী লীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরীর সময় তার মাইক ভাঙচুর করে আসাদের বাবা। ওইসময় জীবনের পরিবার শংকর গোবিন্দ চৌধুরী ও তার সফর সঙ্গীদের সার্বিক সহযোগিতা করে। পরে তাদেরকেও অপমান-অপদস্ত করেন আসাদ ও তার স্বজনরা।

তিনি আসাদকে আওয়ামী লীগে অনুপ্রবেশকারী উল্লেখ করে বলেন, আসাদ আওয়ামী লীগে বিভেদ সৃষ্টির চেষ্টা করেছেন। এছাড়া তার বিরুদ্ধে এলাকার বিভিন্ন মানুষের জমি দখলসহ নানা অভিযোগ রয়েছে।

ছাত্রলীগ নেতা জীবনকে ক্ষোভের বশবর্তী হয়ে প্রকাশ্যে হত্যা করার জন্য তিনি অনতিবিলম্বে আসাদসহ অন্যান্য আসামিদের গ্রেফতার ও আইনের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান।  

এ সময় অপরাধীদের যথাযথ বিচারের আশ্বাস দিয়ে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, স্বজন হারানোর বেদনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে অন্য কেউ বেশি বোঝেন না। জীবনের বিষয়টি জানার পর প্রধানমন্ত্রী তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। তার নির্দেশে আমরা এসেছি। এতটুকু বলতে চাই জীবনের হত্যাকারী আসাদ ও তার সহোদরসহ কেউই শাস্তি থেকে রক্ষা পাবে না। জেলা আইনশৃঙ্খলা কমিটির মিটিংয়ে জীবনের হত্যাকাণ্ডকে চাঞ্চল্যকর ঘটনা উল্লেখ করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলা পাঠানোর ব্যবস্থা নিতে বলা হয়েছে বলে জানান তিনি।  

তিনি হত্যাকাণ্ডের পর কোনও বিশৃঙ্খলা বা আইন হাতে তুলে না নেওয়ার জন্য জীবনের পরিবারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, জেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে জীবনের হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর কথা হয়েছে। আমরাও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবো। দ্রুততম সময়ের মধ্যে খুনি আসাদ, তার ভাই ও সহযোগীদের গ্রেফতারে পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

 এ সময় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জীবনের অবুঝ চার মাস বয়সী সন্তানের জন্য সহযোগিতা হিসেবে এক লাখ টাকা তুলে দেন তিনি। এছাড়া নাটোর সরকারি এনএস কলেজের স্নাতক শিক্ষার্থী জীবনের স্ত্রীর পড়াশোনা চালিয়ে যাওয়ার সহায়তা ও চাকরির ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেন তিনি। 

এসএম কামাল হোসেন জানান, প্রধানমন্ত্রী দেশে ফিরলে জীবনের শিশু ও পরিবারের জন্য আরও সহায়তা করা হবে। পরে প্রতিনিধি দলের সদস্যরা জীবনের কবর জিয়ারত করেন এবং তার আত্মার শান্তি কামনায় দোয়া করেন। 

এরআগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের কদিম সাতুরিয়া গ্রামে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীনদের আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন প্রতিনিধি দলের সদস্যরা। এসময় নিজ অর্থায়নে অতিথিদের উপস্থিতিতে আশ্রয়ণ প্রকল্পের প্রতিটি পরিবারকে চাল, শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন এমপি শিমুল।

 

/টিটি/
যতদিন প্রয়োজন ইউক্রেনকে সহায়তার অঙ্গীকার বাইডেন, ম্যাক্রোঁর
যতদিন প্রয়োজন ইউক্রেনকে সহায়তার অঙ্গীকার বাইডেন, ম্যাক্রোঁর
তিন তরুণের উদ্যোগ চাম ওয়েলনেস
তিন তরুণের উদ্যোগ চাম ওয়েলনেস
কম্পিউটারে বাংলা পত্রিকা প্রকাশের যাত্রাকে স্মরণীয় রাখতে স্মারক ডাকটিকিট
কম্পিউটারে বাংলা পত্রিকা প্রকাশের যাত্রাকে স্মরণীয় রাখতে স্মারক ডাকটিকিট
কিশোর গ্যাংয়ের হামলায় কলেজ শিক্ষার্থী খুন
কিশোর গ্যাংয়ের হামলায় কলেজ শিক্ষার্থী খুন
সর্বাধিক পঠিত
চার মিনিটের ঝড়ে স্পেনকে হারিয়ে নক আউটে জাপান
চার মিনিটের ঝড়ে স্পেনকে হারিয়ে নক আউটে জাপান
ইলন মাস্ককে পরিস্থিতি দেখে যেতে বললেন ক্ষুব্ধ জেলেনস্কি
ইলন মাস্ককে পরিস্থিতি দেখে যেতে বললেন ক্ষুব্ধ জেলেনস্কি
ভৈরব নদে কুমিরের দুই ঘণ্টা ‘রৌদ্রস্নান’, সতর্ক থাকার আহ্বান
ভৈরব নদে কুমিরের দুই ঘণ্টা ‘রৌদ্রস্নান’, সতর্ক থাকার আহ্বান
১০০ এলসি বন্ধ করেছি: গভর্নর
১০০ এলসি বন্ধ করেছি: গভর্নর
কম্বল কম আসায় ফেরত দিলেন ইউপি চেয়ারম্যানরা
কম্বল কম আসায় ফেরত দিলেন ইউপি চেয়ারম্যানরা