X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপি নেতার মেয়েকে থাপ্পড় মারার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

নাটোর প্রতিনিধি
১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩৬আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩৬

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দলীয় পদযাত্রায় অংশ নেওয়া এক বিএনপি নেতাকে মারধরের অভিযোগ উঠেছে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। মারধর থেকে বাঁচতে দৌড়ে পালিয়ে নিজ ঘরে আশ্রয় নিলে তার মেয়ে ঘরের দরজা আগলে রাখলে তাকেও থাপ্পড় মারার অভিযোগ উঠেছে। খবর পেয়ে পুলিশ ওই নেতাকে উদ্ধার করলে পুলিশের সামনেই মারধর করা হয়- এমন দাবিই করছে বিএনপির ওই নেতার পরিবার। পরে পুলিশ তাকে একটি চাকুসহ গ্রেফতার দেখান। তবে পরিবারের দাবি, ওই বাড়িতে কোনও চাকু ছিল না।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নাটোরের সিংড়ায় উপজেলার চৌগ্রাম ইউনিয়নের চৌগ্রাম স্কুল বাজার এলাকায় ঘটনাটি ঘটেছে। বিএনপি ওই নেতার নাম শাহজাহান আলী। তিনি চৌগ্রাম স্কুল অ্যান্ড কারিগরি কলেজের ল্যাব সহকারী ও ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক। তার মেয়ের নাম সাদিয়া।

ভুক্তভোগী সাদিয়া ও তার মায়ের দাবি, বুধবার সকালে শাহজাহান আলী স্কুলে স্বাক্ষর করে বাইরে বের হলে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক রনি তাকে ডেকে পাশের চা দোকানে নিয়ে সঙ্গীয় লোকজনসহ মারধর শুরু করে। মারধর থেকে বাঁচতে তিনি দৌড়ে বাড়ি গেলে ওই যুবকরাও তারা পিছু ধাওয়া করে। মা-মেয়ে শাহজাহানকে একটি ঘরে ঢুকিয়ে দরজায় দাঁড়ালে ওই যুবকরা তাদের দরজা-জানালায় আঘাত করে খুলতে বলে। এ সময় সাদিয়া তার প্রতিবাদ করে দরজা খুলবে না জানালে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলার ভাগ্নে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শিমুল তাকে থাপ্পড় দেয়।

তাদের দাবি, এরপর পুলিশ পৌঁছে শাহজাহানকে ঘর থেকে বের করলে পুলিশের সামনেই কিল-ঘুষি মারে ওই যুবকরা। এরপর ঘর থেকে একটি ড্যাগার পাওয়া গেছে জানিয়ে ওই অস্ত্র রাখার দায়ে তাকে গ্রেফতার দেখানো হয়।

এ বিষয়ে উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ দাবি করেন, গত ১১ ফেব্রুয়ারি ইউনিয়ন বিএনপির পদযাত্রায় অংশ নেওয়ার কারণেই শাহজাহানকে মারধর করে ড্যাগার দিয়ে গ্রেফতার দেখানো হয়েছে। এ ছাড়া তার মেয়েকেও থাপ্পড় দেয়া হয়েছে- যা শাস্তিমূলক অপরাধ। ওই পদযাত্রায় অংশ নেওয়ায় ইতিমধ্যেই উপজেলার
স্থাপনদিঘীতে ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক বাবুলকে মারধর করে তার কাপড়ের দোকান বন্ধ করেছে দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মিন্টুর ধানের ঘর দাবি করেন, ছোট চৌগ্রামে ওয়ার্ড বিএনপির সভাপতি শাহীনের ওষুধের দোকান ছাড়াও সাধারণ সম্পাদক সাদেকুলের দোকানও বন্ধ করে দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। তিনি এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেফতার শাহজাহানের নিঃশর্ত মুক্তি ও সব দমন পীড়ন বন্ধের দাবি জানান।

এ বিষয়ে জানতে চাইলে সিংড়া থানার ওসি মিজানুর রহমান দাবি করেন, শাহজাহানকে ড্যাগারসহ আটকের পর এসআই জোহা বাদী হয়ে মামলা করেছেন। এর বাইরে কোন মন্তব্য করতে চাননি তিনি।

এ বিষয়ে জানতে চাইলে চৌগ্রাম ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সুমন অভিযোগ শুনে হাসতে হাসতে দাবি করেন, ‘শাহজাহান বিএনপি জামাত করে।’ তিনি ওই সময় ঘটনাস্থলে ছিলেন না দাবি করে এই বিষয়ে জাহেদুল ইসলাম ভোলার সঙ্গে কথা বলতে বলেন।

ওই বিষয়ে জানতে জাহেদুল ইসলাম ভোলার নম্বরে বার বার কল করা হলেও রিসিভ করেননি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস ঘটনা সম্পর্কে কিছু জানেন দাবি করে মন্তব্য করতে রাজি হননি।

/এফআর/
সম্পর্কিত
একবছরের জন্য ঘোষিত চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি সাড়ে ৫ বছর পর বিলুপ্ত
কলেজশিক্ষককে পেটানোর ঘটনায় ছাত্রলীগ নেতা বহিষ্কার
নোয়াখালীতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৬
সর্বশেষ খবর
প্রিমিয়ার ব্যাংক ব্রাঞ্চ কিউআর টেলার সার্ভিসের উদ্বোধন
প্রিমিয়ার ব্যাংক ব্রাঞ্চ কিউআর টেলার সার্ভিসের উদ্বোধন
ব্যাটারিচালিত ও রঙচটা যান আর চালানো যাবে না ঢাকায়
ব্যাটারিচালিত ও রঙচটা যান আর চালানো যাবে না ঢাকায়
ভারতে গিয়ে এমপি আনার নিখোঁজ?
ভারতে গিয়ে এমপি আনার নিখোঁজ?
আমাদের পায়ের নিচে মাটি নেই: রিজভী
আমাদের পায়ের নিচে মাটি নেই: রিজভী
সর্বাধিক পঠিত
মামুনুল হক ডিবিতে
মামুনুল হক ডিবিতে
‘নীরব’ থাকবেন মামুনুল, শাপলা চত্বরের ঘটনা বিশ্লেষণের সিদ্ধান্ত
‘নীরব’ থাকবেন মামুনুল, শাপলা চত্বরের ঘটনা বিশ্লেষণের সিদ্ধান্ত
ভারতীয় পেঁয়াজে রফতানি মূল্য নির্ধারণ, বিপাকে আমদানিকারকরা
ভারতীয় পেঁয়াজে রফতানি মূল্য নির্ধারণ, বিপাকে আমদানিকারকরা
হিমায়িত মাংস আমদানিতে নীতিমালা হচ্ছে
হিমায়িত মাংস আমদানিতে নীতিমালা হচ্ছে
মোবাইল আনতে ডিবি কার্যালয়ে মামুনুল হক
মোবাইল আনতে ডিবি কার্যালয়ে মামুনুল হক