X
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪
৯ জ্যৈষ্ঠ ১৪৩১

চরের জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত, একজনের কব্জি বিচ্ছিন্ন

পাবনা প্রতিনিধি
২০ এপ্রিল ২০২৪, ০১:৪৯আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৯

পাবনার ঈশ্বরদীতে পদ্মা নদীর চরের জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে দুই পক্ষের সংঘর্ষে খায়রুল ইসলাম (৪৫) নামের এক যুবলীগ কর্মী নিহত হয়েছেন। সংঘর্ষে প্রতিপক্ষের একজনের বাম হাতের কব্জি শরীর থেকে বিচ্ছিন্ন করার ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকাল চারটার দিকে উপজেলার সাহাপুর ইউনিয়নের চরগড়গড়ি গ্রামের আলহাজ মোড় এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

সাহাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মিলন প্রামানিক জানান, নিহত খায়রুল চরগড়গড়ি গ্রামের নসিম উদ্দিন প্রামানিকের ছেলে। তিনি স্থানীয় যুবলীগের কর্মী এবং বিগত ইউপি নির্বাচনে ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। আর কব্জি বিচ্ছিন্ন হওয়া ইসাই ব্যাপারি (৫০) একই গ্রামের শফি ব্যাপারির ছেলে।

এছাড়া সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের নাম জানা গেছে। তারা হলেন-সাজু হুদী (৫০), জামাত ফকির (৫০), নাসির উদ্দিন (৩০), মিঠুন আলী (৩৫), মোসলেম উদ্দিন (৬০), মানু প্রামানিক (৫৫), খোকন প্রামানিক (৩৫), নুর বেগম (৫০), জিল্লুর রহমান, ওলিউর রহমান, আব্দুল মজিদ, ইছাই প্রামানিক প্রমুখ। এদের মধ্যে গুরুতর অন্তত ১০ জনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের ঈশ্বরদী ও পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ৮নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মিলন প্রামানিক বলেন, পদ্মা নদীর চরের জমিজমা নিয়ে খায়রুল ইসলাম ও তার প্রতিপক্ষ রিয়াজুল ব্যাপারির সঙ্গে পূর্ব বিরোধ ছিল। এ নিয়ে শুক্রবার বিকালে আলহাজ মোড় এলাকায় তাদের দুই জনের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মারামারি থেকে রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়।

খবর শুনে উভয় পক্ষের লোকজন আলাদাভাবে জড়ো হয়ে লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় রিয়াজুল ব্যাপারি পক্ষের ইসাই ব্যাপারির বাম হাতের কব্জি হাত থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

এতে আরও ক্ষিপ্ত হয়ে রিয়াজুল ব্যাপারির পক্ষের লোকজনের সঙ্গে খায়রুল ইসলাম পক্ষের লোকজনের তুমুল সংঘর্ষ বাঁধে। সংঘর্ষের সময় খায়রুল ইসলাম গুরুতর আহত হলে তাকে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে এ ঘটনার পর থেকে রাত আটটায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত চরগড়গড়ি এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি শান্ত করতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর থেকে পরিস্থিতি শান্ত রয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের প্রস্তুতি চলছে।’

/আরআইজে/আরআইজে/
সম্পর্কিত
বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প নাই: শেখ পরশ
শেখ হাসিনার বিরুদ্ধে সব ষড়যন্ত্র রাজপথে মোকাবিলা করতে হবে: পরশ
ইয়াবাসহ যুবলীগ নেতা আটক
সর্বশেষ খবর
সেই শিক্ষকের ‘ওপরের চেহারা’ বিভ্রান্ত করেছে সহকর্মীদেরও
৩০ শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতারসেই শিক্ষকের ‘ওপরের চেহারা’ বিভ্রান্ত করেছে সহকর্মীদেরও
টিভিতে আজকের খেলা (২৩ মে, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৩ মে, ২০২৪)
দায়িত্বে অবহেলার কারণে রাজউকের প্রকৌশলী সাময়িক বরখাস্ত
দায়িত্বে অবহেলার কারণে রাজউকের প্রকৌশলী সাময়িক বরখাস্ত
যুক্তরাজ্যে জাতীয় নির্বাচন ৪ জুলাই
যুক্তরাজ্যে জাতীয় নির্বাচন ৪ জুলাই
সর্বাধিক পঠিত
যেভাবে এমপি আনোয়ারুল আজিমকে হত্যা করা হয়
যেভাবে এমপি আনোয়ারুল আজিমকে হত্যা করা হয়
‘খুন’ কিন্তু ‘লাশ নেই’: যা জানা গেলো এমপি আজিমকে নিয়ে
‘খুন’ কিন্তু ‘লাশ নেই’: যা জানা গেলো এমপি আজিমকে নিয়ে
১২০ টাকায় উঠলো ডলারের দাম
১২০ টাকায় উঠলো ডলারের দাম
এমপি আনোয়ারুল আজিম হত্যা নিয়ে বিবিসি বাংলার প্রতিবেদনে যা জানা গেলো
এমপি আনোয়ারুল আজিম হত্যা নিয়ে বিবিসি বাংলার প্রতিবেদনে যা জানা গেলো
যুক্তরাষ্ট্রের নতুন ‘অস্ত্র’ দুর্নীতি
সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে নিষেধাজ্ঞাযুক্তরাষ্ট্রের নতুন ‘অস্ত্র’ দুর্নীতি