X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

একদিনেই ৩ জনের মনোনয়ন প্রত্যাহার, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকার প্রার্থীর জয়

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ২২:০৪

মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আতাউর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী না থাকায় মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাজনগর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা (কামারচাক ও টেংরা ইউনিয়ন) গোলাম রব্বানী খান আতাউর রহমানকে চেয়ারম্যান ঘোষণা করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।

এর আগে সোমবার (৬ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে এই ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী তিন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় তিনি একক প্রার্থী হয়ে যান।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ ইউনিয়ন নির্বাচনে লড়তে চেয়ারম্যান পদে গত ২৫ নভেম্বর পর্যন্ত মোট পাঁচ জন মনোনয়ন জমা দেন। ২৯ নভেম্বর যাচাই-বাছাইয়ে আতাউর রহমানকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে রেখে বর্তমান চেয়ারম্যান নাজমুল হক সেলিমের মনোনয়ন অবৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. গোলাম রব্বানী খান। ৫ ডিসেম্বর আপিলের শুনানি শেষে মো. নাজমুল হক সেলিমের আবেদন নামঞ্জুর করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর হোসেন। এর ফলে আওয়ামী লীগের আতাউর রহমানসহ মোট চার জন চেয়ারম্যান প্রার্থী এই ইউনিয়নে ছিলেন।

সোমবার মনোনয়ন প্রত্যাহারের দিনে তিন প্রার্থী জিয়াউর রহমান জিয়া, মান্না ছালামত ও মো. ইনছান মিয়া প্রার্থিতা প্রত্যাহার করলে ওই ইউনিয়নে আতাউর রহমান ছাড়া আর কোনও প্রার্থী নেই। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এই ইউনিয়নে নির্বাচিত হয়েছেন আতাউর রহমান।

মনোনয়ন প্রত্যহারকারী প্রার্থী মান্না ছালামত বলেন, ‘প্রধানমন্ত্রী আতাউর রহমানকে নৌকা দেওয়ায় সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করেছি।’

মো. ইনছান মিয়া বলেন, ‘এলাকার উন্নয়নের স্বার্থে আতাউর রহমানকে সাপোর্ট দিয়ে আমি প্রত্যাহার করে নিয়েছি।’

খোঁজ নিয়ে জানা গেছে, কামারচাক ইউনিয়নে তিনবার নৌকার প্রার্থী বদল হয়েছে। দুই প্রার্থীকে দুইবার করে মোট চারবার দলীয় প্রতীক দিয়ে চিঠি আসে। সর্বশেষ যিনি মনোনয়ন পেয়েছেন তিনি আওয়ামী লীগ করেন না বলে জানা গেছে। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতারা কোনও মন্তব্য করতে রাজি হচ্ছেন না।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের এ ইউনিয়নে ভোটগ্রহণ হবে।

/এফআর/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব
গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ-এর প্রথম উচ্চ পর্যায়ের বৈঠকবৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব
ডিম ছাড়ছে না হালদার মা মাছ, ভারী বৃষ্টির অপেক্ষা
ডিম ছাড়ছে না হালদার মা মাছ, ভারী বৃষ্টির অপেক্ষা
নরসিংদী রেল স্টেশনে সেদিন কি ঘটেছিল?
নরসিংদী রেল স্টেশনে সেদিন কি ঘটেছিল?
মুক্তিযুদ্ধ মঞ্চের সহ-সভাপতিকে কুপিয়েছে দুর্বৃত্তরা
মুক্তিযুদ্ধ মঞ্চের সহ-সভাপতিকে কুপিয়েছে দুর্বৃত্তরা
এ বিভাগের সর্বাধিক পঠিত
মধ্যরাতে পাচারকালে ৪৫৭৩ লিটার সয়াবিন তেল উদ্ধার
মধ্যরাতে পাচারকালে ৪৫৭৩ লিটার সয়াবিন তেল উদ্ধার
লাখাইয়ে বজ্রাঘাতে যুবক নিহত
লাখাইয়ে বজ্রাঘাতে যুবক নিহত