X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

রিসোর্টে পর্যটক হত্যার অন্যতম আসামি গ্রেফতার

মৌলভীবাজার প্রতিনিধি
৩০ সেপ্টেম্বর ২০২৩, ২০:০৪আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৩

মৌলভীবাজারের শ্রীমঙ্গল লেমন গার্ডেন রিসোর্টে ঘুরতে আসা শরীফুল ইসলাম (৪১) নামের এক পর্যটককে হত্যাকাণ্ডের ঘটনায় মামলার এজাহার নামীয় অন্যতম আসামি ওসমান গণিকে (৩৪) গ্রেফতার করেছে র‌্যাব। এ নিয়ে দুই জন আসামি গ্রেফতার হলেও হত্যার প্রধান আসামি নুরুল আমিন রাব্বিকে এখনও গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকালে শ্রীমঙ্গলস্থ র‌্যাব-৯ ক্যাম্পের সিনিয়র এএসপি আব্দুল্লাহ আল নোমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাতে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ধলাদিয়া বাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে লেমন গার্ডেন রিসোর্টের আলোচিত পর্যটক হত্যা মামলার অন্যতম আসামিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ওসমান গণি কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার বচইড় (খলিল বাড়ি) এলাকার মো. ইসমাইল মিয়ার ছেলে।

জানা যায়, নিহত পর্যটক শরীফুল ইসলাম একজন কার্টুন ব্যবসায়ী ছিলেন। গত ২৪ আগস্ট রাত ১০টার দিকে শরীফুল ইসলাম তার অন্যান্য বন্ধুদের সঙ্গে বেড়ানোর জন্য শ্রীমঙ্গলের উদ্দেশে ঢাকা থেকে রওনা দেন। পর দিন ২৫ আগস্ট সকালে শরীফুল ও তার বন্ধুরা লেমন গার্ডেন রিসোর্টের বৃষ্টি বিলাস কটেজের দ্বিতীয় তলার ৫নং কক্ষে ওঠেন। ২৭ আগস্ট দুপুর ১২টায় তাদের কটেজ ত্যাগ করার কথা থাকলে বেলা আনুমানিক পৌনে ১২টার সময় রিসোর্টের হাউস কিপিং কটেজের দরজায় দীর্ঘক্ষণ নক করেন। ভেতর থেকে কোনও সাড়া শব্দ না পেয়ে তিনি রিসোর্ট কর্তৃপক্ষকে বিষয়টি জানান। কর্তৃপক্ষ শ্রীমঙ্গল থানা পুলিশকে বিষয়টি অবহিত করলে পুলিশ কক্ষের ভেতর থেকে শরীফুলের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় শরীফুলের স্ত্রী মুন্নী বেগম বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় তিন জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা (মামলা নং- ২৭/২৬১) করেন। মৃত শরীফুল ইসলামের বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার হাঁটুভাঙ্গা গ্রামে। তিনি ওই গ্রামের বাসিন্দা কামরুজ্জামানের ছেলে।

পুলিশ ও রিসোর্ট কর্তৃপক্ষ জানায়, গত ২৫ আগস্ট সকাল ৮টার দিকে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার খাসের বাড়ি গ্রামের আবুল খায়েরের ছেলে মো. নুরুল আমিন রাব্বিসহ অজ্ঞাতনামা মধ্যবয়সী আরও তিন জন পর্যটক লেমন গার্ডেন রিসোর্টের বৃষ্টি বিলাসের দ্বিতীয় তলার ৫নং কক্ষে ওঠেন। পর দিন রাত ১১টায় রিসোর্ট ম্যানেজারকে রুম ভাড়া পরিশোধ করে জানান, তাদের দুই জন সঙ্গী রুমে রয়ে গেছেন। ২৭ আগস্ট দুপুরে তারা চেকআউট করবে বলে রিসোর্ট থেকে কৌশলে ড্রাইভার পরিচয়ে একজনকে নিয়ে চলে যান।

পুলিশের প্রাথমিক ধারণা, জনৈক নুরুল আমিন রাব্বি ২৬ আগস্ট রাতে তার ২ জন সঙ্গীর সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। আনুমানিক সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টার ভেতরে যেকোনও সময় ওই ব্যক্তিকে কাঠের বর্গা দিয়ে মাথায় একাধিকবার আঘাত করে খুন করে ফেলে যায়।

পুলিশ সেসময় জানায়, নিহত ব্যক্তির মাথায় ও মুখে আঘাতের চিহ্ন রয়েছে। সে কারণে মুখমণ্ডল একেবারে বিকৃত হয়ে গেছে। পুলিশ হত্যার কারণ উদ্‌ঘাটন করতে পারেনি। পরে হত্যার সঙ্গে জড়িত সন্দেহে শ্রীমঙ্গল উপজেলার খাইছড়া চা বাগান থেকে শান্ত ঘোষ (৪০) নামে একজনকে আটক করে। পরে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে মৌলভীবাজার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

/কেএইচটি/
সম্পর্কিত
কলকাতা স্টেশনে অর্থ পাচারের অভিযোগে গ্রেফতার বাংলাদেশি
শীর্ষ নেতাদের নির্দেশে আছিম বাসে আগুন দেয় ছাত্রদলের নেতারা: সিটিটিসি
পুঁজিবাজার নিয়ে গুজব ছড়িয়ে যেভাবে চলতো কারসাজি
সর্বশেষ খবর
যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
শেখ জামালের জন্মদিন আজ
শেখ জামালের জন্মদিন আজ
জাতীয় আইনগত সহায়তা দিবস আজ
জাতীয় আইনগত সহায়তা দিবস আজ
উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় আরও ৩ নেতাকে বহিষ্কার বিএনপির
উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় আরও ৩ নেতাকে বহিষ্কার বিএনপির
সর্বাধিক পঠিত
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
তাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
প্রাক-প্রাথমিক বন্ধই থাকছেতাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
যুদ্ধবিরতি প্রস্তাবে ইসরায়েলের প্রতিক্রিয়া পেলো হামাস
যুদ্ধবিরতি প্রস্তাবে ইসরায়েলের প্রতিক্রিয়া পেলো হামাস
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু