X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শাহরুখের নামে সালমানের ‘টিউবলাইট’ প্রচারণা!

বাংলা ট্রিবিউন ডেস্ক
০১ জুলাই ২০১৭, ১৮:২৭আপডেট : ০১ জুলাই ২০১৭, ১৮:৪৪

বলিউড সুপারস্টার সালমান খানের তারকাখ্যাতির পরও ‘টিউবলাইট’ ভারতীয় বক্স অফিসে প্রত্যাশিত সাফল্য পায়নি। এ কারণে বেলজিয়ামের ব্রাসেলসে এর মার্কেটিং করা হচ্ছে শাহরুখ খানের ছবি হিসেবে! অথচ ছবিটিতে স্বল্প উপস্থিতির একটি চরিত্রে আছেন বলিউড বাদশা।

সালমান ও শাহরুখ মুক্তির অনেক আগে থেকেই ছবিটিকে ঘিরে তুমুল আলোচনা তৈরি হয়। কিন্তু ঈদ উৎসবে মুক্তির পরও সিনেমা হল মালিকরা প্রত্যাশা অনুযায়ী দর্শক সমাগম দেখতে পাননি। দর্শক-সমালোচক উভয়ের মন জয় করতে ব্যর্থ হয়েছে ‘টিউবলাইট’।
ভারতের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে ঈদুল ফিতরের তিন দিন আগে মুক্তি পায় ছবিটি। হতবাক করার মতো খবর হলো, সল্লুর কয়েকজন ভক্ত বেলজিয়ামের ব্রাসেলসের একটি সিনেমা হলে গিয়ে থ বনে গেছেন। কারণ সেখানে এর মার্কেটিং হচ্ছে শাহরুখ খানের নামে!
‘টিউবলাইট’-এর মূল চরিত্র সালমান হওয়া সত্ত্বেও সিনেমা হলের করিডোরে শাহরুখ খানের লোভ দেখিয়ে প্রেক্ষাগৃহে দর্শক টানার নমুনা দেখে মনমরা হয়েছেন সালমান ভক্তরা। এটা স্বাভাবিকই। কিন্তু ছবিটির ব্যবসায়িক ব্যর্থতা রুখতে এই বিকল্প পথ বেছে নিতে বাধ্য হয়েছেন অনেক সিনেমা হল মালিক।
ভারত ও বহির্বিশ্ব মিলিয়ে ‘টিউবলাইট’ এখন পর্যন্ত আয় করেছে ১৯৭ কোটি রুপি। বলিউডে সালমানের মতো তারকাদের ছবি যেখানে দুই-তিন দিনে ১০০ কোটি রুপি আয় করে, সেখানে ‘টিউবলাইট’-এর এই ক্লাবে ঢুকতে লেগেছে ছয় দিন। সব মিলিয়ে এটি দেড়শ কোটি রুপি আয় করবে বলেও মনে করছেন না তরণ আদর্শ, কোমল নাহতাসহ বলিউডের বাণিজ্য বিশ্লেষকরা।
কবির খান পরিচালিত ‘টিউবলাইট’ সাজানো হয়েছে ১৯৬২ সালে সংঘটিত চীন-ভারত যুদ্ধের প্রেক্ষাপটে। ছবিটি তৈরি হয়েছে ২০১৫ সালে হলিউডে মুক্তি পাওয়া ‘লিটল বয়’ অবলম্বনে। এতে মুখ্য চরিত্রগুলোতে আরও অভিনয় করেছেন সালমানের ছোট ভাই সোহেল খান, চীনা অভিনেত্রী চু চু, শিশুশিল্পী মাটিন রে টেঙ্গু এবং প্রয়াত ওম পুরি।
১০০ কোটি রুপি বাজেটে নির্মিত ছবিটি প্রযোজনা করেছেন সল্লু ও তার মা সালমা খান। সংগীত পরিচালনায় প্রীতম চক্রবর্তী।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া
/জেএইচ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সন্ধ্যায় করতালি পেয়ে সেলেনার কান্না, রাতে কেট ব্ল্যানচেটের আলো
কান উৎসব ২০২৪সন্ধ্যায় করতালি পেয়ে সেলেনার কান্না, রাতে কেট ব্ল্যানচেটের আলো
বাবার জন্মশতবর্ষে কন্যার বর্ণিল আয়োজন
স্মরণে কলিম শরাফীবাবার জন্মশতবর্ষে কন্যার বর্ণিল আয়োজন
ঢাকায় প্রথমবার ‘পপাই’র একক কনসার্ট
ঢাকায় প্রথমবার ‘পপাই’র একক কনসার্ট
কানে ঝুলছে বাংলাদেশের দুল!
কান উৎসব ২০২৪কানে ঝুলছে বাংলাদেশের দুল!
কানের লাল গালিচায় হাঁটতে কী লাগে, জানালেন প্রিয়তী
কানের লাল গালিচায় হাঁটতে কী লাগে, জানালেন প্রিয়তী