X
শনিবার, ০৪ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

ইউপি চেয়ারম্যান নির্বাচনে বিশ্বখ্যাত মডেল আসিফ আজিম!

সুধাময় সরকার
২৬ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৯আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৩

ইউপি চেয়ারম্যান নির্বাচনে বিশ্বখ্যাত মডেল আসিফ আজিম! ক্ষমতাসীন দল থেকে সংসদ সদস্য নির্বাচনে প্রার্থী হওয়ার সুযোগ এসেছে বেশ ক’বার। কিন্তু রাজনীতিতে আসার ইচ্ছে না থাকায় তখন সাড়া দেননি বাংলাদেশের ছেলে মুম্বাইয়ের সুপার মডেল আসিফ আজিম।
অথচ সবাইকে চমকে দিয়ে এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে মাঠে নামলেন আসিফ। নিজ জেলা মেহেরপুর সদরের আমঝুপি ইউনিয়ন পরিষদ থেকে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন তিনি। জানালেন আসিফ আজিম নিজেই।
তফসিল ঘোষণার আগেই মেহেরপুর জেলা সদরের আমঝুপি ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে তাক লাগানো প্রচারণায় নেমেছেন আসিফ আজিম।
শুক্রবার (২৫ সেপ্টেম্বর) মোটর শোভাযাত্রা নিয়ে নির্বাচনি এলাকার আমঝুপি, খোকসা, ইসলামনগর, হিজুলী, দফরপুর, কোলা, ময়ামারি গ্রামসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করেন তিনি। বিশ্বখ্যাত সুপার মডেল হয়েও আওয়ামী লীগের রাজনীতিতে তৃণমূলে কাজ করছেন বলে এই প্রার্থীকে নিয়ে জল্পনা কল্পনা করছেন এ প্রজন্মের ভোটাররা। শুধু তা-ই নয়, হাট-বাজার ও চা দোকানে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাকে ঘিরে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। শোডাউন শেষে নির্বাচনি অফিস উদ্বোধনের মধ্য দিয়ে আসন্ন নির্বাচনে নিজের অস্তিত্বের পোক্ত অবস্থান নিশ্চিত করেছেন তিনি।
এ প্রসঙ্গে জানতে চাইলে আসিফ আজিম বলেন, ‘আমার প্রয়াত দাদা ২৫ বছর ধরে এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। আমার ছোট চাচা ১৭ বছর মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। কিন্তু মাঝের সময়টাতে আমাদের এলাকার অনেক ক্ষতি হয়ে গেছে। এলাকায় আওয়ামী লীগের সুনাম অক্ষুণ্ণ রাখতে এবং দেশ ও জনগণের স্বার্থে আমি নির্বাচনে অংশ নিচ্ছি।’
ইউপি চেয়ারম্যান নির্বাচনে বিশ্বখ্যাত মডেল আসিফ আজিম! তবে ইউপি নির্বাচনে কেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মানুষ আমাকে ভালোবেসে আজকের এই অবস্থানে জায়গা দিয়েছে। তাদের প্রতি আমার অনেক দায়িত্ব রয়েছে। এই জনপদে আমার ছেলেবেলা, মা-মাটি ও মানুষের সঙ্গে বেড়ে ওঠা। তাদের সুখ, শান্তি ও সুবিধা-অসুবিধায় পাশে থাকার প্রয়োজনীয়তা অনুভব করি। এখন দল যদি মনে করে আমি চেয়ারম্যান হওয়ার যোগ্য তবে তাই। জনগণের কল্যাণে মেম্বার হতেও আমার আপত্তি নাই। এর আগে মাননীয় প্রধানমন্ত্রী আমার কাছে তিনবার লোক পাঠিয়েছিলেন সংসদ নির্বাচনে আসার জন্য। আমি কিন্তু রাজনীতিতে নামিনি। আমি দল-মত, জাতি-গোত্র, ধর্ম-বর্ণ সবকিছুর ঊর্ধ্বে থেকেছি। মূলত, আমার ছোট ভাইয়ের জন্য আমি ক্যাম্পেইন করছি। তার সঙ্গে আমিও মনোনয়ন চাইবো।’
বিশ্বের প্রভাবশালী ১০ জন মডেলের মধ্যে একজন তিনি। সালমান খানের বিশ্বখ্যাত রিয়েলিটি শো ‘বিগ বস-সিজন ৭’-এ চূড়ান্ত পর্বেও তিনি ছিলেন।
২০১৮ সালেও দেশের মুখ উজ্জ্বল করেছেন বাংলাদেশের কৃতী সন্তান বিশ্বসেরা মডেল আসিফ আজিম। ইউনেস্কোর উদ্যোগে অস্ট্রেলিয়া থেকে গ্লোবাল বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড (বেস্ট মডেল ইন দ্য ওয়ার্ল্ড) পুরস্কার অর্জন করেছেন তিনি।
ইউএনডিপি’র আয়োজনে মাদার তেরেসা, পণ্ডিত রবি শংকরের মতো কালজয়ী মানুষের পর প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে ‘ইয়ুথ পিচ ম্যানেঞ্জার’ অ্যাওয়ার্ডও অর্জন করেন আসিফ আজিম।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র