X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

চতুর্থ সপ্তাহেও মাল্টিপ্লেক্সে অনড় ‘রেহানা মরিয়ম নূর’

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৪:০৬

মুক্তির চতুর্থ সপ্তাহে এসেও নিজের অবস্থানে অনড় রয়েছে কান-মাতানো বাংলাদেশের ছবি ‘রেহানা মরিয়ম নূর’। ১২ নভেম্বর দেশের ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি।

মুক্তির পর অনেকেরই ভবিতব্য ছিল, ছবিটি এক সপ্তাহান্তে মুখ থুবড়ে পড়বে! কিন্তু চতুর্থ সপ্তাহ ছুঁয়েও তেমন কিছু ঘটলো না। বরং ছবিটির অবস্থান তার প্রধান চরিত্র রেহানার মতোই- অনড়; প্রেক্ষাগৃহে দর্শক ধরে রাখার প্রত্যয়। খবর মিলছে, ছবিটির প্রতিটি শো-ই প্রায় হাউজফুল যাচ্ছে।

তা-ই নয়, চতুর্থ সপ্তাহে (৩ ডিসেম্বর) এসে বছরের সবচেয়ে বড় বাজেটের ছবি ‘মিশন এক্সট্রিম’র সঙ্গে পাল্লা দিয়ে নিজের অবস্থান ধরে রেখেছে রেহানা। এ সপ্তাহেও ‘রেহানা মরিয়ম নূর’ দেখা যাচ্ছে দেশের ৮টি মাল্টিপ্লেক্সে।

ছবিটির নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু বিষয়টি নিশ্চিত করেছেন বাংলা ট্রিবিউনকে।

তিনি বলেন, ‘‘ছবিটি মুক্তির পর থেকে ঢাকা, নারায়ণগঞ্জ, বগুড়া, চট্টগ্রামসহ সারা দেশের দর্শকদের যে ভালোবাসা পাচ্ছি, সেটা আমাদের জন্য আশাতীত। আমাদের মুগ্ধ করেছে এই ছবিটির প্রতি সবার এমন ভালোবাসা। আপনাদের ভালোবাসায় ‘রেহানা মরিয়ম নূর’ এভাবেই চলতে থাকুক আরও কয়েক সপ্তাহ, সেই প্রত্যাশা করছি।’’

এই প্রযোজক আরও জানান, শুরু থেকেই মাল্টিপ্লেক্সের প্রতি লক্ষ ছিল তাদের। কারণ, ছবিটির মান সঠিকভাবে দর্শকদের কাছে তুলে ধরার জন্য আধুনিক মাল্টিপ্লেক্সের বিকল্প নেই। সে জন্যই, সুযোগ থাকলেও সাধারণ প্রেক্ষাগৃহে ছবিটি দিতে পারছেন না তারা। তবে মাল্টিপ্লেক্সগুলো থেকে রোজ রোজ যে পরিমাণ সাড়া পাচ্ছেন তাতেই তারা খুশি।

চলতি সপ্তাহে ‘রেহানা মরিয়ম নূর’ দেখা যাচ্ছে স্টার সিনেপ্লেক্স, বসুন্ধরা সিটি শপিংমল: বিকাল ৩টা এবং সন্ধ্যা ৭টা ৩০ মিনিট। স্টার সিনেপ্লেক্স, মহাখালী: সন্ধ্যা ৭টা ৩০ মিনিট। স্টার সিনেপ্লেক্স, সনি স্কয়ার: বিকাল ৩টা এবং সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। স্টার সিনেপ্লেক্স, সীমান্ত সম্ভার: দুপুর ১২টা ৩০ মিনিট এবং বিকাল ৫টা ২০ মিনিটে।

ব্লকবাস্টার, যমুনা ফিউচার পার্ক: সকাল ১১টা ৩০ মিনিট এবং সন্ধ্যা ৭টা ২০ মিনিটে। সিলভার স্ক্রিন, চট্টগ্রাম: প্লাটিনাম থিয়েটারে শুক্রবার ৫টা ৩০ মিনিট, সোমবার ও বৃহস্পতিবার দুপুর ২টা ৩০ মিনিট, রবিবার ও মঙ্গলবার সন্ধ্যা ৫টা ১৫ মিনিটে। টাইটেনিয়াম থিয়েটারে শনিবার, সোমবার ও বৃহস্পতিবার বিকাল ৪টা ৪৫ মিনিটে।

সিনেস্কোপ, নারায়ণগঞ্জ: সকাল ১১টা, দুপর ২টা ৩০ মিনিট এবং বিকাল ৫টা ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। এছাড়াও লিবার্টি সিনেপ্লেক্স, খুলনা: সকাল ১১টা ৩০ মিনিট এবং বিকাল ৩টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।

বাংলাদেশের প্রথম ছবি হিসেবে কান উৎসবে অফিসিয়াল সিলেকশন হয় ‘রেহানা মরিয়ম নূর’। এতে অনবদ্য অভিনয়ে দেশ-বিদেশে দারুণ প্রশংসিত হয় ছবিটি। এরপর গত ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহর থেকে খবর আসে অ্যাপসা জয়ের। এতে ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি ছবি মনোনয়ন তালিকায় ছিল। এরমধ্যে যৌথভাবে ‘জুরি গ্র্যান্ড প্রাইজ’ (উৎসবের দ্বিতীয় পুরস্কার) জিতে নিয়েছেন বাংলাদেশের সাদ এবং অস্ট্রেলিয়ার সিনেমা ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন’। এছাড়াও সেরা অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন ‘রেহানা’ চরিত্রে অভিনয় করা আজমেরী হক বাঁধন।

এরপর ১৫ নভেম্বর হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভালের নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ড জিতে নিয়েছে ছবিটি। এছাড়াও ছবিটি বাংলাদেশের অফিসিয়াল সিলেকশন হিসেবে আগামী অস্কার আসরেও অংশ নিচ্ছে।

ছবিটির চিত্রনাট্য ও সম্পাদনা করেছেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ। 

একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এর গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি।

১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিটিতে আজমেরী হক বাঁধন ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

পোটোকল ও মেট্রো ভিডিও’র ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া।

/এমএম/এমওএফ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
বিস্ফোরণে ঝলসে গেলো ২ শিশুর চোখ
বিস্ফোরণে ঝলসে গেলো ২ শিশুর চোখ
হজযাত্রায় প্রভাব পড়বে না, বলছে ভারতের হজ কমিটি
ভারতসহ ১৬ দেশে সৌদি নাগরিকদের ভ্রমণে নিষেধাজ্ঞাহজযাত্রায় প্রভাব পড়বে না, বলছে ভারতের হজ কমিটি
সহ-অধিনায়ক হয়ে পাকিস্তান দলে শাদাব
সহ-অধিনায়ক হয়ে পাকিস্তান দলে শাদাব
চলাচলের রাস্তায় দেয়াল, ২০ দিন ধরে অবরুদ্ধ এক পরিবার
চলাচলের রাস্তায় দেয়াল, ২০ দিন ধরে অবরুদ্ধ এক পরিবার
এ বিভাগের সর্বাধিক পঠিত